বরিশাল ও পটুয়াখালীতে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি:
বরিশাল জেলার বাবুগঞ্জে ও পটুয়াখালী জেলার বাউফলে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ১০ নভেম্বর শুক্রবার বিকাল ৩টায় বাবুগঞ্জ ডিগ্রী কলেজ অডিটরিয়ামে উক্ত আলোচনা সভার আয়োজন করে বাবুগঞ্জ উপজেলা হেযবুত তওহীদ।
বরিশাল জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. রুহুল আমিন মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বাবুগঞ্জ উপজেলা সভাপতি কাজী এমদাদুল হক দুলাল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আল্লাহ্ মানুষকে সৃষ্টি করেছেন সৃষ্টির সেরা জীব হিসেবে। তিনি তো আমাদের গরু বানান নি, ছাগল, ভেড়া, সাপ, বানান নি। মানুষ তো পশু নয়, মানুষ আশরাফুল মাখলুকাত। যার সার্ভিস দেয়ার জন্য আল্লাহ্ সকল কিছু সৃষ্টি করেছেন। আর মানুষকে সৃষ্টি করেছেন তার আদেশ মান্য করার জন্য, রাসুলের আদর্শকে অনুসরণ করার জন্য।
তিনি আরো বলেন, আল্লাহ্ মানবজাতির মুক্তির জন্য একের পর এক নবী রসুল পাঠিয়েছেন। আখেরি নবী হযরত মোহাম্মদ (সা.) এসেছেন মানব জাতির মধ্যে সকল প্রকার অন্যায়-অবিচার দূর করার জন্য। এজন্য তিনি আপ্রাণ চেষ্টা করেছেন, জেহাদ করেছেন, যুদ্ধ করেছেন। আজ যারা এসলামের দোহাই দিয়ে জঙ্গিবাদী কর্মকা- ঘটিয়ে, বোমা মেরে মানুষ হত্যা করছেন তাদের সাথে আল্লাহর রসুলের ইসলামের কোনও সম্পর্ক নেই। তারা মনে করেন এসব করে এসলাম প্রতিষ্ঠা হবে। এইসব লোকেরা হলো ওলামায়ে সু ওলামায়ে সু কারা।
তিনি আরও বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিদের সঙ্গ দিয়েছিলো আমেরিকা, চীন এবং রাশিয়া। বাংলাদেশকে ধ্বংস করার জন্য তারা আজ আবারো মিয়ানমারের সাথে এক হয়ে রোহিঙ্গাদের নির্যাতন করে বাংলাদেশে পুস করে দিচ্ছে। তাদের লক্ষ্য একটাই মুসলমাদের ধ্বংস করা এবং বাংলাদেশকে ধ্বংস করা। তারা চায় এখানে জল ঘোলা করে জাঙ্গিবাদী তা-ব বাধিয়ে সন্ত্রাস দমনের নামে আমাদের প্রিয় মাতৃভূমিকে ধ্বংস করে দিতে।
আলোচনা অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মসীহ্ উর রহমান বলেন, ‘বর্তমানে আমরা ভীষণ সঙ্কটকাল অতিক্রম করছি। ধর্মের বিকৃত আদর্শ থেকে উদ্ভূত জঙ্গিবাদ দ্বারা বিশ্ব আজ আক্রান্ত। বিশেষ করে মুসলিম দেশগুলোর জন্য ভয়াবহ হুমকি হয়ে দাঁড়িয়েছে এই জঙ্গিবাদ। সাম্রাজ্যবাদী পরাশক্তিগুলো এই জঙ্গিবাদ ইস্যুকে কেন্দ্র করে একের পর এক মুসলিম দেশগুলোকে ধ্বংস করে দিচ্ছে। বাংলাদেশেও এ হুমকির বাইরে নয়।’ এই সঙ্কট থেকে জাতিকে রক্ষায় তিনি সকলকে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
বিশেষ আলোচকের বক্তব্যে হেযবুত তওহীদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: মাহবুব আলম মাহফুজ বলেন, ‘হেযবুত তওহীদ আন্দোলন নিঃস্বার্থভাবে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। কিন্তু একটি স্বার্থান্বেসী গোষ্ঠী আমাদের আন্দোলন নিয়ে দীর্ঘদিন যাবৎ অপপ্রচার চালিয়ে আসছে। আমাদের কার্যক্রমে বাধা সৃষ্টির পায়তারা করছে।’ তিনি হেযবুত তওহীদ আন্দোলনের ব্যাপারে কোনও ধর্মব্যসায়ীদের অপপ্রচারে কান না দিয়ে হেযবুত তওহীদকে জানা ও বোঝা এবং হেযবুত তওহীদের কার্যক্রম কাছ থেকে পর্যবেক্ষণ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন, বাবুগঞ্জ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি পরিতোষ চন্দ্র পাল, বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আরিফুর রহমান অপু।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বরিশাল জেলা হেযবুত তওহীদের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম টুকু।
এর আগে, পটুয়াখালী জেলার বাউফলে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গত ৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় বাউফল উপজেলা পরিষদ কার্যালয়ে উক্ত আলোচনা সভার আয়োজন করে বউফল উপজেলা হেযবুত তওহীদ শাখা।
অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন বাউফল উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. মজিবর রহমান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মসীহ্ উর রহমান। আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ, পটুয়াখালী জেলা সভাপতি মো. আলামিন সবুজ, বাউফল উপজেলা সভাপতি আব্দুল মালেক হাওলাদারসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published.