বিভিন্ন জেলায় হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

বজ্রশক্তি ডেস্ক:
‘মাহে রমজানের অঙ্গীকার, ঐক্যবদ্ধ জাতি গড়বো এবার’ এই স্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন জেলায় স্থানীয় মিডিয়াকর্মী, সুধীজন, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও সাধারণ ধর্মপ্রাণ মানুষদের নিয়ে ইফতার মাহফিল ও আলোচনা সভা করেছে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। জেলাগুলো থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য অনুযায়ী এসব অনুষ্ঠানের বিস্তারিত সংবাদ-
খুলনা: শনিবার খুলনা মহানগরীর দৌলতপুরে জেলা হেযবুত তওহীদের উদ্যোগে ‘মাহে রমজানের অঙ্গীকার, ঐক্যবদ্ধ জাতি গড়বো এবার’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের সাতক্ষীরা জেলা সভাপতি ও দৈনিক বজ্রশক্তির খুলনা বিভাগীয় ব্যুরো প্রধান শেখ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- খুলনা জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. হাসানুজ্জামান রনি ও সাধারণ সম্পাদক ডা. মো. মাকসুদে মাওলা, দৌলতপুর থানা হেযবুত তওহীদের সভাপতি মো. আমিন হুসাইন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও হেযবুত তওহীদের স্থানীয় সদস্যরা এতে অংশগ্রহণ করেন।
পবিত্র কোরান পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. হাসানুজ্জামান রনি। তিনি আগত সকল শ্রেণি-পেশার ধর্মপ্রাণ মানুষকে শুভেচ্ছা জানান। এরপর জঙ্গিবাদ, ধর্মব্যবসা, ধর্ম নিয়ে অপরাজনীতিসহ সকল প্রকার অন্যায়-অশান্তিমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে করণীয় প্রসঙ্গে সংক্ষিপ্ত আলোচনা করেন ডা. মো. মাকসুদে মাওলা। এছাড়া প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা করেন শেখ মনিরুল ইসলাম। স্থানীয় ধর্মপ্রাণ মানুষের স্বতস্ফ‚র্ত অংশগ্রহণে কানায় কানায় পূর্ণ হয়ে যায় অনুষ্ঠানস্থল। সবশেষে মোনাজাত ও সকলের মধ্যে ইফতার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
বগুড়া: জেলার গাবতলি উপজেলার দূর্গাহাটা ইউনিয়ন হেযবুত তওহীদের কার্যালয়ে শনিবার বগুড়া জেলা হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। গাবতলি উপজেলা হেযবুত তওহীদের সভাপতি সালজার রহমান সাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুনিরুয্যামান মনির। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৬নং দূর্গাহাটা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন মিঠু। বিশেষ অতিথি ছিলেন- বগুড়া জেলা হেযবুত তওহীদের আমির সাকিব আহম্মেদ, জেলা হেযবুত তওহীদের সভাপতি খাজা আহম্মেদ রতন, দূর্গাহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী, দূর্গাহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিনারুল ইসলাম, দূর্গাহাটা ইউনিয়ন হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, দূর্গাহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি বকুল মণ্ডল, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মুকুল মিয়া। এছাড়া আরও উপস্থিত ছিলেন আলেম আবু সাঈদ, দূর্গাহাটা বাইতুল আমান জামে মসজিদের পেস ঈমাম তাজুল ইসলাম এবং গাবতলি উপজেলা হেযবুত তওহীদের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ ও শতাধিক ধর্মপ্রাণ সাধারণ মানুষ।
শরীয়তপুর: শরীয়তপুর জেলা হেযবুত তওহীদের উদ্যোগে শনিবার জেলার সদর পৌরসভায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদ ও দৈনিক বজ্রশক্তির জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলের শুরুতেই হেযবুত তওহীদের এমাম প্রদত্ত বক্তব্যের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনটির শরীয়তপুর জেলা আমীর মো. ফারুক মিয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের শরীয়তপুর সদর থানা সভাপতি মো. বায়াজিদ মালত, সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, প্রচার সম্পাদক মো. সাইদুল ইসলাম, মাদারীপুর জেলা আমীর মো. আব্দুর রহমান, মাদারীপুরের আলেম মো. ইব্রাহীমসহ স্থানীয় সদস্যবৃন্দ। মুখ্য আলোচক তার বক্তব্যে পবিত্র রমজানের প্রকৃত উদ্দেশ্য ও মাহাত্ম বর্ণনা করে ব্যক্তিগত থেকে জাতীয় জীবনের প্রতিটি অঙ্গনে রমজানের শিক্ষাকে কাজে লাগানোর তাগিদ দেন এবং ধর্মের প্রকৃত আদর্শের ভিত্তিতে ঐক্যবদ্ধ জাতি গঠনের আহ্বান জানান।
চট্টগ্রাম: গত শনিবার চট্টগ্রাম মহানগরীর সদরঘাট ও কোতয়ালী থানা হেযবুত তওহীদের যৌথ উদ্যোগে এক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন কোতয়ালী থানা হেযবুত তওহীদের সভাপতি মো. রবিউল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন সদরঘাট থানা হেযবুত তওহীদের সভাপতি মো. বেলাল হোসেন, জেটিভি অনলাইনের চট্টগ্রাম ব্যুরো প্রধান মো. রাজু আহাম্মদ, জেলা হেযবুত তওহীদের উপদেষ্টা মো. নাঈম উল্লাহ এবং কোতয়ালী ও সদরঘাট থানা হেযবুত তওহীদের সদস্য-সদস্যাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মৌলভীবাজার: এদিকে গত শুক্রবার মৌলভীবাজারের জুড়ীতে স্থানীয় হেযবুত তওহীদ কার্যালয়ে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনটির জুড়ী উপজেলা সভাপতি শাহআলম। কুলাউড়া উপজেলা সভাপতি ফখরুল ইসলামের সঞ্চালনায় এতে মুখ্য আলোচক হিসাবে আলোচনা করেন হেযবুত তওহীদের মৌলভীবাজার জেলা সভাপতি মো. আবু তাহের ভ‚ঁইয়া। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও হেযবুতের তওহীদের সদস্য-সদস্যাগণ উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ: এছাড়া শনিবার সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলা হেযবুত তওহীদের উদ্যোগে বিশ্বম্ভরপুরের ললিয়াপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন হেযবুত তওহীদের বিশ্বম্ভরপুর উপজেলা সভাপতি মো. কামাল হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সুনামগঞ্জ জেলা সভাপতি জনাব মো. সাইফুল ইসলাম। তাছাড়া আরো উপস্থিত ছিলেন- বিশ্বম্ভরপুর উপজেলা হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মো. সাদেম আলী, হেযবুত তওহীদের দক্ষিণ সুনামগঞ্জ সভাপতি আহমেদ রোমান সরকার, পলাশ উপজেলা সভাপতি সারোয়ার আলম প্রমুখ।
ঝিনাইদহ: জেলার মহেশপুর পান্তাপাড়া ইউনিয়নের কাগমারি গ্রামে হেযবুত তওহীদের উদ্যোগে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. শামীম আশরাফ। বিশেষ অতিথি ছিলেন মহেশপুর উপজেলা হেযবুত তওহীদের সভাপতি মো. শাহরিয়ার সবুজ। অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।