Date: July 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / ঢাকা / উত্তরায় পিনাকল স্পোর্টস এর বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান; দেশীয় খেলাধুলার চর্চা

উত্তরায় পিনাকল স্পোর্টস এর বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান; দেশীয় খেলাধুলার চর্চা

January 27, 2024 06:03:32 AM   স্টাফ রিপোর্টার
উত্তরায় পিনাকল স্পোর্টস এর বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান; দেশীয় খেলাধুলার চর্চা

স্টাফ রিপোর্টার:  
‘সুস্থ দেহ সুস্থ মন, সমৃদ্ধ জাতি গঠন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক, সন্ত্রাস, অপরাজনীতি, অপসংস্কৃতি, ও ডিভাইস আসক্তির করাল থাবা থেকে তরুণ সমাজকে রক্ষা করতে দেশীয় সংস্কৃতি ও খেলাধুলার ব্যাপক প্রসার ঘটাতে দেশব্যাপী নানামুখী কর্মসূচির আয়োজন করে আসছে পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশন।  
এরই ধারাবাহিকতায় রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) ভোর সাত টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন দৈনিক দেশেরপত্রের সম্পাদক রুফায়দাহ পন্নী।  

Uttora Photo (3) 2
 

পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের ঢাকা মহানগর ক্রীড়া সম্পাদক সোহেল আহমেদের পরিচালনায় প্রায় ২৩ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। যুগের আবর্তে হারিয়ে যাওয়া দেশীয় খেলাধুলার সমাহার ঘটিয়ে ব্যতিক্রমধর্মী এই আয়োজনের ভূয়ষী প্রশংসা কুঁড়ান আয়োজকরা। 
পুরুষদের প্রতিযোগিতার মধ্যে ছিল কাবাডি, ফুটবল, সাইক্লিং, ৮শ’ মিটার দৌড়, উচ্চ লাফ, দীর্ঘ লাফ, রশি টানা ইত্যাদি। মেয়েদের জন্য ছিল কাবাডি, বালিশ খেলা, হাড়ি ভাঙ্গা, সাইক্লিং, দড়ির লাফ ও শিশুদের জন্য ১০০ মিটার দৌড়, বিস্কুট দৌড়, মোরগ লড়াই, গান, ছড়া ও কবিতা আবৃত্তিসহ দেশীয় ঐতিহ্যবাহী প্রায় ২৩ ধরনের প্রতিযোগিতা।  
Uttora Photo (5) 2

পিনাকল স্পোর্টস অ্যাসোসিয়েশনের উত্তরা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক দেশেরপত্রের সাহিত্য বিষয়ক সম্পাদক রিয়াদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কণ্ঠশিল্পী পাগড়ী সাকিব, বিশিষ্ট ক্রীড়াবিদ মোফাজ্জল হোসাইন সর্দার প্রমুখ।  
অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজ থেকে খেলাধুলা ও সুস্থ সংস্কৃতির চর্চা কমে যাওয়ার কারণে আমাদের যুব সমাজ মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, অপ-রাজনীতি, ডিজিটাল ডিভাইস আসক্তিসহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে। তাই সুস্থ সবল যুব সমাজ গঠনে এ ধরনের খেলাধুলা ও সুস্থ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। এছাড়াও বর্তমান বিশ্ব পরিস্থিতি মোকাবেলায় যুব সমাজকে ঐক্যবদ্ধ রাখতে খেলাধুলার বিকল্প নেই।  
IMG_8499 2-1