সকল অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

একরাম হত্যা মামলা: ছয়মাসের মধ্যে বিচারিক কার্য নিষ্পত্তির নির্দেশ

0

স্টাফ রিপোর্টার:
————–
ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার বিচারিক কার্যক্রম ছয়মাসের মধ্যে নিষ্পত্তির জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল এ আদেশ দেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে চার সদস্যের পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ।
মামলাটির আসামি ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির আদেলকে দেওয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। আদেলের জামিন স্থগিত করে দেওয়া চেম্বার বিচারপতির আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একইসঙ্গে ছয়মাসের মধ্যে মামলা নিষ্পত্তি না করা গেলে আদেলের জামিনের আবেদন বিবেচনা করতে বলেছেন বিচারিক আদালতকে। আদালতে জাহাঙ্গীর কবির আদেলের পক্ষে শুনানি করেন আবদুল বাসেদ মজুমদার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খন্দকার দিলিরুজ্জামান।
শুনানি শেষে সর্বোচ্চ আদালতের এসব আদেশের কথা জানান খন্দকার দিলিরুজ্জামান। তিনি জানান, জাহাঙ্গীর কবির আদেলকে গত বছরের ১৬ নভেম্বর জামিন দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষ আবেদন জানালে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত জামিন স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে পাঠিয়ে দেন। ফেনী জেলা দায়রা জজ দেওয়ান মোহাম্মদ সফিউল্লাহ’র আদালতে মামলাটির বিচারিক কার্যক্রম চলছে। আগামী ১০ ফেব্র“য়ারি অভিযোগ (চার্জ) গঠনের দিন ধার্য রয়েছে।
২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি সড়কে প্রকাশ্য দিবালোকে একরামকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার মরদেহসহ তাকে বহনকারী মাইক্রোবাসটি আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে জেলা তাঁতী দলের আহ্বায়ক ও বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। গত বছরের ১৩ অক্টোবর বিএনপি নেতা মিনার চৌধুরীকে প্রধান আসামি করে ৫৬ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেয় ফেনী পুলিশ। ১৭ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে বিচার কাজ শুরুর আদেশ দেন ফেনী জেলা দায়রা জজ দেওয়ান মো. শফিউল্লাহর আদালত। পুলিশ ও র‌্যাব এ পর্যন্ত প্রধান আসামি বিএনপি নেতা মিনার চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির আদেল, পৌরসভার সাবেক কাউন্সিলার শিবলু, যুবলীগ নেতা মিস্টার, জিহাদ ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর মামাতো ভাই আবিদসহ ৩৮ জনকে গ্রেফতার করেছে।

Leave A Reply