Date: September 19, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / এবার ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন বাবর

এবার ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন বাবর

May 05, 2023 04:20:16 PM   ক্রীড়া ডেস্ক
এবার ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন বাবর

খেলারপত্র ডেস্ক:
বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। পাকিস্তানি এই অধিনায়ক অনেক রেকর্ডই নিজের করে নিয়েছেন, ছুটছেন আরও রেকর্ডের পিছনে। এবার ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন ২৮ বছর বয়সী ডানহাতি এই ব্যাটার।
বাবর যেন রানমেশিন। ব্যাট হাতে নামলেই ফিফটি কিংবা সেঞ্চুরি করা চাই-ই চাই! অবিশ্বাস্য ধারাবাহিকতার প্রতিমূর্তি পাকিস্তানি অধিনায়ক এবার ওয়ানডে ইতিহাসে দ্রুততম ৫ হাজার রানের মাইলফলক গড়েছেন।
গতকাল শুক্রবার করাচি জাতীয় স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে দ্রুততম সময়ে ৫ হাজারি ক্লাবে ঢুকে পড়লেন বাবর। এদিন কিউই লেগস্পিনার ইশ সোধির বল সিঙ্গেল নিয়ে ব্যক্তিগত ১৯ রানে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই এই কীর্তি গড়েন পাকিস্তানি এই ব্যাটিং সেনসেশন
এর আগে ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রানের মালিক ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার হাশিম আমলা। এই রেকর্ড গড়তে তিনি ১০১ ইনিংস ব্যাট করেছিলেন। তবে বাবর ৪ ইনিংস কম খেলেই ৯৭ ইনিংসে দ্রুততম ৫ হাজার ছুঁয়ে ফেলেছেন।
গত দুই বছর ধরে আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটার বাবর আজম। তবে গত বছর তিনি ৮১ ইনিংসে দ্রুততম ৪ হাজার ওয়ানডে রানের আমলার রেকর্ডের সমান করতে পারেননি।
এদিকে পাকিস্তানের ১৪তম ব্যাটসম্যান হিসেবে ওডিআই ক্রিকেটে ৫ হাজার বা তার বেশি রান পূর্ণ করেছেন। এই তালিকায় ১১,৭০১ রান নিয়ে সবার উপরে আছেন প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক।
২০১৫ সালের মে মাসে নিজের শহর লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল বাবরের। এরপর ২০১৬ ও ২০২২ সালে তিনটি ওয়ানডেতে টানা দুবার সেঞ্চুরি করার একমাত্র ব্যাটসম্যানও তিনি।