সকল অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

করোনায় মারা গেলেন অভিনেতা নন্দলস্কর

রঙ্গমঞ্চ ডেস্ক:

মহামারি করোনা ভাইরাসে মারা গেলেন হিন্দি ও মারাঠি সিনেমার বর্ষীয়ান চরিত্রাভিনেতা কিশোর নন্দলস্কর (৮১)। মঙ্গলবার (২০ এপ্রিল) ‘সিম্বা’খ্যাত এই অভিনেতার মৃত্যু হয়েছে। কিশোরের নাতি আনিশ ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার দাদা থানের একটি কোভিড সেন্টারে ভর্তি ছিলেন। সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কোভিড সেন্টারে ভর্তি করানোর আগে তার শ্বাস নিতে ও কথা বলতে সমস্যা হচ্ছিল। এছাড়া তার অক্সিজেন লেভেলও দ্রুত কমে যাচ্ছিল। ’

‘খাকি’, ‘বাস্তব: দ্য রিয়ালিটি’, ‘সিংঘম’, ‘সিম্বা’র মতো সুপারহিট সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গেছে কিশোর নন্দলস্করকে।   বড় পর্দায় কিশোর নন্দলস্করের আত্মপ্রকাশ ১৯৮৯ সালে ‘ইনা মিনা ডিকা’ সিনেমার মধ্য দিয়ে। এরপর ‘মিস ইউ মিস’, ‘গাওন থোর পুঢারি চোর’, ‘মধ্যমবর্গ- দ্য মিডল ক্লাস’-এর মতো একাধিক জনপ্রিয় মারাঠি সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

গোবিন্দা অভিনীত ‘জিস দেশ মে গঙ্গা রহতা হ্যায়’ সিনেমায় কিশোরের ‘সন্নাটা’ চরিত্রটি আজও দর্শকের মনে পড়ে। এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করে গোবিন্দ বলেন, ‘এমন একজন মেধাবী অভিনেতার মৃত্যুর খবর শুনে খুব কষ্ট পেয়েছি। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। ’ এছাড়া ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে শোক প্রকাশ করেছেন রণবীর সিংও। ‘সিম্বা’ সিনেমার সহকর্মীর সাদা-কালো ছবি দিয়ে তাকে স্মরণ করেছেন তিনি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.