সকল অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

নওগাঁয় কোয়ারেন্টাইনে ১৭৩ জন প্রবাসী

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁ নওগাঁয় বিভিন্ন সময়ে বিদেশ থেকে আসা মোট ২০৮ জনকে করোনা ভাইরাসের জীবানু থাকতে পারে এমন আশঙ্কায় নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় হোম কোয়ারেন্টাইনে রাখার পর ১৪ দিন পূর্ণ হওয়ায় ৩৫ জনকে স্বাভাবিক ভাবে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। ফলে এখন নওগাঁয় কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা ১৭৩ জন।

শুক্রবার (২০মার্চ) বিকেলে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন উপজেলায় নতুন করে আরো ৪৭ ব্যক্তি বিভিন্ন দেশ থেকে ফিরে কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন। ফলে আগের ১৩৪ জনসহ কোয়ারেন্টাইনে ভর্তির সংখ্যা ২০৮ জন হলেও ৩৫ জন এ অবস্থা থেকে মুক্ত হওয়ায় এখন এর সংখ্যা ১৭৩ জন। তাঁরা সম্প্রতি সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদিআরব, ভারত, কুয়েতসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। বিদেশফেরত এসব ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, বিদেশফেরত ব্যক্তিরা সবাই পুরোপুরি সুস্থ্য আছেন। তাঁদের শারিরীক কোনো সমস্যা পাওয়া যায়নি। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগী পাওয়া গেলে তাঁদের চিকিৎসার জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য নওগাঁ সদর হাসপাতালের একটি ভবনকে আইসোলেশন ইউনিট করা হয়েছে। এখানে ৮০ জন রোগীকে রাখা যাবে।

এছাড়া নওগাঁ সরকারি কেডি স্কুল ক্যাম্পাস এলাকায় অবস্থিত সমাজসেবা অধিদপ্তরের একটি ভবনকেও আইসোলেশন ইউনিট করার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। এখানে ২০ জন রোগী থাকতে পারবেন।

তিনি আরও বলেন, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে বেড নিয়ে একটি করে আইসোলেশন ইউনিট করা হয়েছে। কোভিড-১৯ রোগে আক্রান্ত ১৩০ জন রোগীকে চিকিৎসা দেওয়ার জন্য সক্ষমতা রয়েছে নওগাঁয়।

Comments are closed, but trackbacks and pingbacks are open.