Date: April 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / পাকিস্তানে বিনামূল্যের ময়দার অর্থ হরিলুটের অভিযোগ

পাকিস্তানে বিনামূল্যের ময়দার অর্থ হরিলুটের অভিযোগ

May 03, 2023 08:39:47 AM   আন্তর্জাতিক ডেস্ক
পাকিস্তানে বিনামূল্যের ময়দার অর্থ হরিলুটের অভিযোগ

অর্থনৈতিক দুরাবস্থার কারণে পাকিস্তানে সাধারণ মানুষকে কয়েকদিন আগে বিনামূল্যে দেওয়া হয় ময়দা। দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এ উদ্যোগ নিয়েছিলেন। তবে সাবেক পাক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহীদ খান আব্বাসী অভিযোগ করেছেন, সরকারের বিনামূল্যের ময়দা বিতরণ কার্যক্রমের ২০ বিলিয়ন রুপি আত্মসাৎ করা হয়েছে।

গত ১ মে লাহোরে একটি অনুষ্ঠানে এমন বিস্ফোরক মন্তব্য করেন শাহীদ খান আব্বাসী।

এছাড়া তিনি বলেছেন, পাকিস্তানের সরকার ব্যবস্থা ‘খুবই দুর্নীতিগ্রস্ত এবং পুরোনো’ যে, এ দিয়ে আর কার্যক্রম চালানো সম্ভব হচ্ছে না। তিনি আরও বলেছেন, আগে দুর্নীতিগ্রস্ত অফিসারদের খোঁজা হতো। কিন্তু ‘এখন সময় হলো সৎ অফিসার খুঁজে বের করা।’

লাহোরে দলীয় অনুষ্ঠানে আব্বাসীকে জিজ্ঞেস করা হয়, পবিত্র রমজান মাস উপলক্ষে গরিবদের বিনামূল্যে গম দেওয়ার জন্য যে ৮৪ বিলিয়ন রুপি বরাদ্দ দেওয়া হয়েছিল এ থেকে গরিবরা কি পেয়েছেন। এরপরই এমন কথা বলেন তিনি।

তবে সাবেক প্রধানমন্ত্রী আব্বাসীর এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে কেন্দ্রীয় ও পাঞ্জাব প্রদেশ সরকার।

কেন্দ্রীয় সরকারের তথ্যমন্ত্রী মরিয়ম আওরেঙ্গজেব বলেছেন, পুরো রমজানে কয়েক লাখ মানুষকে বিনামূল্যে ময়দা দেওয়া হয়েছে ‘স্বচ্ছতা এবং সততা’ বজায় রেখে। এছাড়া প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ কয়েকটি বিতরণ কেন্দ্রে নিজে গিয়েছিলেন বলে জানিয়েছেন মরিয়ম।