সকল অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

বার্সার আশা বাঁচালেন গ্রিজম্যান

ক্রীড়াঙ্গন ডেস্ক:

ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে রইল বার্সেলোনা। শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে পয়েন্টের হিসেবে চিরপ্রদ্বিন্দ্বী রিয়াল মাদ্রিদকে স্পর্শ করল রোনাল্ড কোম্যানের শিষ্যরা।দলের হয়ে ৮ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন আঁতোয়া গ্রিজম্যান।

রোববার প্রতিপক্ষের মাঠে স্থানীয় সময় খেলতে নামে বার্সা। যেখানে দ্বিতীয়ার্ধের ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

সামুয়েল চুকওয়েজের গোলে ২৬তম মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যায় ভিয়ারিয়াল। পাউ তরেসের থ্রু পাস ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেন নাইরেজিয়ান উইঙ্গার চুকওয়েজে।

কিন্তু সমতায় ফিরতে দেরি করেনি বার্সা। অস্কার মিনগেসার থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষকের ওপর দিয়ে সমতা টানেন গ্রিজম্যান। আর প্রতিপক্ষের ভুলে ৩৫তম মিনিটে জোড়া গোল পূর্ণ করে দলকে এগিয়ে নেন এই ফরাসি তারকা। ভিয়ারিয়ালের ডিফেন্ডার হুয়ান ফয়েত নিজেদের গোলরক্ষকের উদ্দেশ্যে দুর্বল ব্যাকপাস বাড়ান। আর সেখান থেকেই বল পেয়ে অনায়াসে গোল করে বসেন বিশ্বকাপজয়ী।

৬৫তম মিনিটে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। মেসিকে বিপজ্জনক ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার মানু ত্রিগেরোসকে লাল কার্ড দেখান রেফারি। কিন্তু বাকি সময়ে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ। ফলে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে বার্সা।

লিগে ৩২ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সা। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এক ম্যাচ বেশি খেলেছে। আর শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৭৩।

Comments are closed, but trackbacks and pingbacks are open.