Date: February 26, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / আবারও আর্জেন্টিনা বনাম ব্রাজিল লড়াই?

আবারও আর্জেন্টিনা বনাম ব্রাজিল লড়াই?

March 16, 2023 08:03:39 PM   ক্রীড়া ডেস্ক
আবারও আর্জেন্টিনা বনাম ব্রাজিল লড়াই?

ক্রীড়াঙ্গন ডেস্ক:

সুখবর, আবারও একবার মেসি-নেইমারদের খেলা দেখার সুযোগ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা।

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের ম্যাচ দেখার অপেক্ষায় ছিল বিশ্বের কোটি ফুটবলপ্রেমী। তবে ভক্তদের সেই আশা পূরণ হয়নি। কোয়ার্টার থেকে ব্রাজিলের বাদ পড়ায় অপেক্ষা বেড়েছে। 

চলতি বছরের সেপ্টেম্বরে শুরু হবে আসন্ন ২০২৬ বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার দেশগুলোর বাছাইপর্ব। এর আগে সূচি প্রকাশ করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)। বাছাইপর্বে ষষ্ঠ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে দুই প্রতিদ্বন্ধী আর্জেন্টিনা ও ব্রাজিল। চলতি বছরের নভেম্বরে দেখা যাবে মেসি বনাম নেইমারের কাঙ্খিত সেই লড়াই।

২০২১ বিশ্বকাপ বাছাই পর্বের পর প্রথমবারের মতো মুখোমুখি হবে দুদল। প্রথমে নিজেদের মাঠে মেসিদের আতিথ্য দেবে নেইমাররা। এরপর ২০২৫ সালে ফিরতি ম্যাচে ব্রাজিলতে আতিথ্য দেবে আর্জেন্টিনা। সেটি হবে বাছাইপর্বের ১৪তম রাউন্ড।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার ২০২৬ বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াই। আর ব্রাজিলের টিকেট পাওয়ার লড়াই শুরু হবে বলিভিয়ার বিপক্ষে। যদিও ম্যাচগুলোর তারিখ ও ভেন্যু এখনও ঠিক হয়নি। ৪৮ দল নিয়ে ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় অনুষ্ঠিত হবে ২২তম বিশ্বকাপ আসর।

সেই হিসাবে ফেডারেশনগুলো থেকে বিশ্বকাপে দলের সংখ্যাও বাড়বে। কনমেবল থেকে আগামী বিশ্বকাপে সরাসরি ছয় দল খেলবে। আগে চার দল সুযোগ পেয়েছিল। এ ছাড়া সপ্তম দলের জন্যও সুযোগ থাকছে। প্লে-অফে জিততে পারলে বিশ্বকাপে খেলতে পারবে।