Date: November 26, 2022

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / ক্রোয়েশিয়া-মরক্কোর গোলশূন্য ড্র

ক্রোয়েশিয়া-মরক্কোর গোলশূন্য ড্র

November 24, 2022 07:12:44 AM   ক্রীড়া ডেস্ক
ক্রোয়েশিয়া-মরক্কোর গোলশূন্য ড্র

গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছে মরক্কো। বুধবার কাতারের আল বাইত স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে লুকা মদ্রিচ-ইভান পেরিসিচ ও আশরাফ হাকিমিদের কেউ গোল করতে পারেনি। চলতি বিশ্বকাপে এনিয়ে তৃতীয় ম্যাচ গোলশূন্য শেষ হয়। ম্যাচে বল দখলের লড়াইয়ে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও গোলমুখে শট খুব বেশি নিতে পারেনি। মাত্র পাঁচটি শট নেয় তারা, যার মধ্যে মাত্র দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে, বলের দখলে পিছিয়ে থাকলেও মরক্কো গোলমুখে শট নেয় আটটি, যার দুটি ছিল লক্ষ্যে। ম্যাচে মরক্কো কোনো কর্নার আদায় করতে পারেনি, তবে ক্রোয়েশিয়া তাদের পাওয়া পাঁচটি কর্নার থেকে গোল আদায় করতে পারেনি।
প্রথমার্ধের শেষ দিকে যোগ করা সময়ে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ক্রোয়েশিয়া। বোর্না সোসার চমৎকার ক্রসে পা ছোঁয়ান নিকোলা ভ্লাসিচ। তবে বাধা হয়ে দাঁড়ান ইয়াসিন বোনো। অক্ষত থাকে মরক্কোর জাল। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৪৯তম মিনিটে বায়ার্ন মিউনিখে খেলা মরক্কোর ডিফেন্ডার নুসে মাসাওয়ির হেড ঠেকিয়ে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক দমিনিক লিভাকভিচ। এর ঠিক পরের মিনিটে কর্নার থেকে গোলের সুযোগ এসেছিল ক্রোয়েশিয়ার সামনে। তবে গোললাইন থেকে বল ফিরিয়ে দেন সোফিয়ান আমরাবাত।
৬৪তম মিনিটে আশরাফ হাকিমির বুলেট গতির ফ্রি কিক শক্তিশালী পাঞ্চে ব্যর্থ করে দেন ক্রোয়াট গোলরক্ষক। ৭২তম মিনিটেলুকা মদ্রিচের দুর্দান্ত ফ্রি-কিক ইউসুফ এন নেসিরি কোনোমতে বিপদমুক্ত করেন। এর দুই মিনিট পর প্রতি-আক্রমণে প্রতিপক্ষের ডি বক্সে গিয়ে আবদে ইজ্জাজুলি নিয়ন্ত্রণ হারালে বেঁচে যায় ক্রোয়েশিয়া। আগামী ২৭ নভেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে মরক্কো খেলবে গ্রুপের ফেভারিট বেলজিয়ামের বিপক্ষে, ক্রোয়েশিয়া লড়বে কানাডার বিপক্ষে।