Date: November 26, 2022

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সংগঠন সংবাদ / টাঙ্গাইলে গুজব প্রতিরোধে জনসচেতনতামূলক আলোচনা সভা

টাঙ্গাইলে গুজব প্রতিরোধে জনসচেতনতামূলক আলোচনা সভা

October 14, 2022 01:21:33 PM   জেলা প্রতিনিধি
টাঙ্গাইলে গুজব প্রতিরোধে জনসচেতনতামূলক আলোচনা সভা

টাঙ্গাইল সংবাদদাতা:
সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, হুজুগ ও গুজবের বিরুদ্ধে টাঙ্গাইলে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  আজ শুক্রবার টাঈাইল জেলা হেযবুত তওহীদের উদ্যোগে বাসাইল উপজেলায় এ আলোচনা সভার আয়োজন করা হয়।
টাঈাইল জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমির এনামুল হক বাপ্পা।
প্রধান অতিথি বলেন, মানুষ বাস্তবতার চেয়ে ধর্মের আবেগ দ্বারা বেশি প্রভাবিত হচ্ছে। মানুষ তার ব্যক্তিসত্তার যৌক্তিক ধারণা থেকে সরে এসে তার গোষ্ঠী, দল, দর্শন, নীতি ও আদর্শের বলয় দ্বারা প্রভাবিত হয়ে পড়ছে। এর ফলে মানুষ কোনো একটি বিষয় বা ঘটনা মিথ্যা ও গুজব হিসেবে জানলেও সেটি তার বলয়ের স্বার্থ রক্ষায় সত্য বলে প্রচার করছে। মানুষ তার নিজের বিচারবুদ্ধির ওপর নিয়ন্ত্রণ হারিয়ে অন্য আরেকটি প্রভাবক শক্তির কাল্পনিক ধারণা দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে। তিনি আরো বলেন, একজন সচেতন মানুষ হিসেবে আমাদের প্রথমেই কোনো একটি বিষয় সামাজিক যোগাযোগমাধ্যমে এলে তা বিবেক ও বুদ্ধি দিয়ে যাচাই করে নিতে হবে। কারণ আমাদের কোনো একটি ভুল সিদ্ধান্ত গুজব হিসেবে ছড়িয়ে পড়লে তার বিরূপ ফলাফল মানুষ, সমাজ ও রাষ্ট্রের ওপর গিয়ে পড়বে। যেখান থেকে আর ফিরে আসা সম্ভব নয়। 
এসময় আরও উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর উপজেলার সভাপতি নুর আলম হোসেন রাজন, সাধারণ সম্পাদক মামুন পারভেজ, বাসাইল উপজেলা সভাপতি মনোয়ার খান, মধুপুর উপজেলা সভাপতি জয়নাল আবেদিন, কালিহাতী উপজেলা সভাপতি মুন্না মিয়া প্রমুখ।