Date: June 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সুখবর পেলো বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সুখবর পেলো বাংলাদেশ

June 10, 2024 11:39:39 AM   ক্রীড়া ডেস্ক
দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সুখবর পেলো বাংলাদেশ

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেলার সময় চোট পেয়েছিলেন শরিফুল ইসলাম। সেই চোট কাটিয়ে আবারও অনুশীলনে ফিরেছেন তিনি। বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিট শরিফুলকে পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।


নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে গড়াবে এই ম্যাচটি।

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে বোলিংয়ে করার সময় ফিরতি ক্যাচ নিতে গিয়ে হাতে ব্যথা পান শরিফুল। বাম হাতে পরে ৬টি সেলাই করা হয়। খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে। এমনকি শঙ্কা জাগে দক্ষিণ আফ্রিকা ম্যাচ খেলা নিয়েও।


ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে গতকাল হাথুরুসিংহে বলেন, 'শরিফুল আজকে বোলিং করেছে। আজকে সে অনেকটাই ফিট। যদিও আরও ফিট হওয়া বাকি আছে। তার বোলিংও ভালো। সে কোনও স্টিচ ছাড়া আজ বোলিং করছে। আমি আশা করছি আজকের  পর থেকে সে সিলেকশানের জন্য এভেইলএভেল হবে।'

আজ সমবার (১০ জুন) ফেসবুক পেইজে শরিফুলের অনুশীলনের ছবি প্রকাশ করেছে বিসিবি। যেখানে তার বোলিংয়ে ফেরাকে 'স্বস্তি' বলছে টাইগার ক্রিকেট বোর্ড। সংস্থাটি লিখেছে, 'মাত্র এক সপ্তাহ আগে বোলিং হাতে চোট পাওয়ার পর শরিফুল ইসলাম পূর্ণ অনুশীলনে ফিরে আসায় স্বস্তি'।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিবকে নিয়ে একাদশ সাজায় বাংলাদেশ। যদি শরীফুল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেন, সেক্ষেত্রে একাদশ থেকে বাদ পড়তে পারেন তানজিম হাসান সাকিব।