Date: September 19, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

September 17, 2024 12:19:03 PM   ক্রীড়া ডেস্ক
দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

গত ১৫ সেপ্টেম্বর ভারতের মাটিতে পা রাখে বাংলাদেশ দল। দলের সঙ্গে সেখানে যাননি সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে তার সরাসরি ভারতে যাওয়ার কথা। তবে আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর পর্যন্ত দলের সঙ্গে যোগ দেননি সাকিব। মাঝে একদিন বিরতি দিয়ে ১৯ তারিখ থেকে শুরু হবে প্রথম টেস্ট।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে পুরো দল দেশে ফিরলেও সাকিব উড়ে যান ইংল্যান্ডে। সেখানে কাউন্টি ক্রিকেটে সারের সঙ্গে যুক্ত হয়েছিলেন তিনি। বাকিরা যখন নেট অনুশীলনে সময় পার করেছেন, তখন সাকিব ছিলেন ম্যাচ প্র্যাকটিসের ভেতরে। তবে সারের হয়ে ম্যাচ শেষ হলেও ভারতে জাতীয় দলের বাকি সদস্যদের সঙ্গে এখনো যোগ দেননি তিনি।

ভারত থেকে দলের সঙ্গে থাকা টিম ম্যানেজার নাফিস ইকবাল বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

সাকিব ঠিক কখন যোগ দেবেন সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। তবে ধারণা কর হচ্ছে আজ বিকেল বা সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি।

সাকিব ছাড়া পুরো দল ভারতের চেন্নাইয়ে প্রচন্ড গরমের মাঝেই অনুশীলনে ব্যস্ত সময় পার করছে। গতকাল সোমবার থেকে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। সাদমান ইসলাম থেকে শুরু করে নাঈম হাসান, নাহিদ রানারা শেষ মুহূর্তের প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন। সবশেষ সিরিজে দারুণ খেলা লিটন দাসকে দেখা গেছে কিপিং গ্লাভস হাতে অনুশীলন করছেন।

এদিন নেট অনুশীলনে থ্রোয়ারের ভূমিকায় ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অনুশীলনে কোচকে দেখা গেছে শতভাগ মনোযোগী হিসেবেই। চেন্নাইয়ের উইকেটে স্পিন বেশ ভালো হয়, যে কারণে নাঈম হাসান ও তাইজুল ইসলামদের রয়েছে বড় সুযোগ নিজেদের মেলে ধরার।

অবশ্য বাংলাদেশ একাদশে দুজনের মাঝে একজনের স্থানই হতে পারে শেষ পর্যন্ত। কারণ স্কোয়াডে সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। দুজনই স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ভরসা দিতে পারেন দলকে। তিন স্পিনার তত্ত্বে সাকিব দলে থাকছেন বলা চলে অনায়াসে। তবে সাকিব কবে আসবেন, সেটাই এখন দেখার বিষয়।