Date: October 22, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতার কাজ দিনের পরিবর্তে রাতে, প্রাণ ফিরছে সৌন্দর্যে

পীরগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতার কাজ দিনের পরিবর্তে রাতে, প্রাণ ফিরছে সৌন্দর্যে

October 21, 2024 02:29:36 PM   উপজেলা প্রতিনিধি
পীরগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতার কাজ দিনের পরিবর্তে রাতে, প্রাণ ফিরছে সৌন্দর্যে

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা:
পীরগঞ্জ পৌরসভার পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ দিনের পরিবর্তে রাতে অভিযান চলছে। এরপর শহরের ব্যবসায়ীসহ অন্যান্য মহল তাদের নিজ প্রতিষ্ঠান ও বাসাবাড়ির আবর্জনা পরিষ্কার করে নিরালায় স্তুপ করে রাখছে। ফলে শহরটি এখন পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে প্রাণ ফিরে পেয়েছে সৌন্দর্যে।

পৌর কর্তৃপক্ষ সূত্র জানায়, পৌর মেয়র-কাউন্সিলর অপসারণের পর উপজেলা নির্বাহী অফিসার প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করে শহরকে পরিষ্কার পরিচ্ছন্নতা রাখতে ১ অক্টোবর থেকে রাতের বেলায় পরিচ্ছন্নতার কাজের অভিযান শুরু করেছেন।

সরেজমিনে কাজের দৃশ্য দেখা যায় রাত নয়টা থেকে গভীর রাত পর্যন্ত পরিচ্ছন্নতার অভিযান চলছে। ওই সময়ে ব্যস্ততায় থাকতে দেখা যায় পরিচ্ছন্নতা কর্মী ও সুপারভাইজার আকবরসহ বেশ কিছু স্টাফকে।

এ বিষয়ে পৌর কর্মচারী পরিষদ নেতা তোজাম্মল জানান, নতুন প্রশাসক মহোদয়ের নির্দেশে এই অভিযান চলছে। পৌর অফিস প্রধান সহকারী নূর মোহাম্মদ জানান, পরিবেশবান্ধব চিন্তাধারার অংশ হিসেবে প্রশাসকের এই উদ্যোগ।

পৌরসভা কার্যালয় সূত্রে জানা যায়, ১৯৮৯ সালে পৌরসভা গঠিত হয় তৃতীয় শ্রেণীতে। বিগত সময়ে প্রথম শ্রেণীতে উন্নীত হয়। অনুসন্ধানে জানা যায়, পৌরসভা গঠনের পর এই প্রথম অফিসের ঊর্ধ্বতন কর্মীদের পরিচ্ছন্নতা কাজের তদারকির দায়িত্বে দেখা যাচ্ছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম নোটিশে বলা হয়েছে, আপনার ব্যবসা প্রতিষ্ঠান, বাসা-বাড়ি, অফিস আদালতের ময়লা আবর্জনা নির্ধারিত জায়গায় ফেলুন, আর দিনের বেলায় ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা করা হবে না। পরবর্তীতে যত্রতত্র এভাবে ময়লা আবর্জনা ফেলবেন না।

এ শহর আপনার পরিষ্কার পরিচ্ছন্নতার রাখার দায়িত্ব আপনার, তাই শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক রমিজ আলম জানান, দিনের বেলায় শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ওই নিয়ম করা হয়েছে। তিনি শহরকে পরিষ্কার রাখতে সকলকে সহায়তা করার কথা বলেন।