Date: September 19, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জে লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

পীরগঞ্জে লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

September 13, 2024 02:45:33 PM   উপজেলা প্রতিনিধি
পীরগঞ্জে লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা:
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে তীব্র গরমের সাথে পল্লী বিদ্যুতের লোডশেডিং বেড়ে যাওয়ায় জনজীবন চরম বিপর্যস্ত হয়ে পড়েছে। শিশু, বৃদ্ধ, শিক্ষার্থীসহ সবারই দুর্ভোগ বাড়ছে। বিশেষ করে স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে যাওয়া রোগীরাও ভোগান্তিতে পড়েছেন। লোডশেডিং নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও অসন্তোষ ছড়াচ্ছে।

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ জানিয়েছে, বিদ্যুৎ সরবরাহের ঘাটতি থাকায় লোডশেডিং বেড়েছে। এর ফলে আবাসিক বাসিন্দারা, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী, কৃষকসহ অনেকেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিশেষ করে গভীর রাতে লোডশেডিংয়ে মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এদিকে বিত্তশালীরা আইপিএস ও সোলার ব্যবহারের সুবিধা পেলেও সাধারণ মানুষের যন্ত্রণা বেড়েছে। পোল্ট্রি ফার্মের মালিকরা জানান, বিদ্যুৎ সমস্যার কারণে ব্যবসায় মন্দা দেখা দিয়েছে, যা তাদের পুঁজি হারানোর আশঙ্কা তৈরি করছে।

অপরদিকে বিদ্যুৎ গ্রাহকরা লোডশেডিং ও ভুতুড়ে বিলের প্রতিবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিক্ষোভ করেন। পরে নির্বাহী কর্মকর্তার আশ্বাসে তারা ফিরে যান। পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ রয়েছে। এ অবস্থার পরিবর্তনের কোনো আশা নেই বলে এলাকার সুশীল সমাজের অভিমত।