Date: April 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / জাতীয় / ভাসাকপের ইফতার মাহফিল ও কবিতা পাঠ অনুষ্ঠিত

ভাসাকপের ইফতার মাহফিল ও কবিতা পাঠ অনুষ্ঠিত

March 31, 2024 01:37:12 PM   স্টাফ রিপোর্টার
ভাসাকপের ইফতার মাহফিল ও কবিতা পাঠ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: 
ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের উদ্যোগে ইফতার মাহফিল ও স্বাধীনতা দিবসের কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। 
গতকাল শনিবার (৩০ মার্চ) বিকালে রাজধানীর ধানমন্ডির লবঙ্গ রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটিআরসির সাবেক চেয়ারম্যান ও বঙ্গবন্ধু স্যাটেলাইটের চেয়ারম্যান শাজাহান মাহমুদ। 
কথাসাহিত্যিক শাওন আসগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাসাকপের উপদেষ্টা কবি নাসির আহমেদ, ভাসাকপের উপদেষ্টা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মজিবুল হক, বাংলা একাডেমির পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, উপদেষ্টা ও দৈনিক বজ্রশক্তির সম্পাদক এস এম সামসুল হুদা, কবি ইমরোজ সোহেল, ডিপিডিসির পরিচালক কবি অনিকেত শামীম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জাবেদ মতিন, নজরুল গবেষক মাহবুবুল হক, বাংলাদেশ টেলিভিশনের নিউজ প্রডিউসার ইমরানুজ্জামান। সংগীতশিল্পী ইমরুল বাবু, কথা সাহিত্যিক আউলিয়া খানম টুলটুল, লেখক ও আবৃত্তিকার জাহান বশির, কবি সালেম সুলেরী প্রমুখ উপস্থিত ছিলেন। 
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি রাজিয়া সুলতানা, মনোবিদ সারিতা চৌধুরী, কথাসাহিত্যিক শাবানা ইসলাম বন্যা, কবি শারমিন সিদ্দিকী, কবি শাহাদাত হোসেন, সাংবাদিক সুফি আল মাহমুদ, কবি বোরহান মাসুদ, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম হৃদয়,  ভ্রমণ ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহরিয়ার সম্রাট, মাশরুর রহমান প্রমুখ। 
অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনা করেন ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের সভাপতি রাজিয়া রহমান। 
উল্লেখ্য, শান্তি প্রগতি ও মানব কল্যাণে সাহিত্য এই প্রতিপাদ্য ও স্লোগানকে সামনে রেখে ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের যাত্রা শুরু হয়। ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী একটি সংগঠন। প্রতিষ্ঠাকাল থেকেই সুস্থ ধারার সাহিত্য ও সংস্কৃতি চর্চার ওপর গুরুত্ব এবং সাহিত্য ও সংস্কৃতি চর্চা যেন মানুষের জন্য কল্যাণকর হয় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি। উপস্থিত বিশিষ্ট অতিথি ও বক্তাগণ নিজস্ব ভাষা ও সংস্কৃতিচর্চার উপর গুরুত্ব আরোপ করেন এবং শিল্প-সংস্কৃতি চর্চায় যেকোনো অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।