Date: October 22, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / খেলাধুলা / ভেসে গেল পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিন

ভেসে গেল পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিন

August 30, 2024 08:07:50 AM   ক্রীড়া প্রতিবেদক
ভেসে গেল পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিন

বৃষ্টি ভাসিয়ে নিল পাকিস্তান-বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিন। প্রথম দিন টস না হওয়ায় ম্যাচটি এখন চার দিনে রূপ নিয়েছে। 
টানা বৃষ্টি ও ভেজা আউটফিল্ডে প্রথম সেশনে খেলা সম্ভব নয়। আপাতত বৃষ্টির মাত্রা কিছুটা কমলেও উইকেট ও এর আশপাশের কভার এখনও বহাল তবিয়তে রয়েছে। সীমানার কাছে বিভিন্ন জায়গায় জমে থাকা পানি দেখা যাচ্ছে।
বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের শুরুতেই বাগড়া দিয়েছিল বৃষ্টি। পরে অবশ্য দুই সেশনের খেলা হয়েছিল। কিন্তু দ্বিতীয় টেস্টের প্রথম দিনের পুরো খেলাই ভেস্তে গেল বৃষ্টির কারণে।  
রাউয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে শুক্রবার মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ ও পাকিস্তানের। কিন্তু টস করাও সম্ভব হয়নি। বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় টস হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে সম্ভব হয়নি। পরে প্রথম দিনের খেলাই স্থগিত করা হয়।
গত দুই দিন ধরেই রাউয়ালপিন্ডিতে বৃষ্টি হচ্ছে। সকালে বৃষ্টি থামার পর পর্যবেক্ষণেও যাওয়ার কথা ছিল আম্পায়ারদের। কিন্তু এর আগেই বৃষ্টি শুরু হয়। টসের সময় অবধিও সেটি চলছিল।  
বৃষ্টি থামার কোনো লক্ষণ না থাকায় বাংলাদেশ সময় দুপুর ১টা দিকে লাঞ্চ বিরতি দেন আম্পায়াররা। বিরতি নেওয়ার মিনিট তিনেকের মধ্যেই ভেজা আউটভিল্ডের কারণে দিনের খেলা শেষ করার ঘোষণা দেন তারা।  
এই ম্যাচটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের সামনে হাতছানি দিয়ে ডাকছে সিরিজ জয়। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জিতেছে বাংলাদেশ। এখন তাদের উদযাপন আরও বড় করার লক্ষ্য। ১৪তম ম্যাচে এসে প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্ট হারায় বাংলাদেশ।
রাউয়ালপিন্ডিতেই সবশেষ টেস্টে ১০ উইকেটের স্মরণীয় জয় পায় টাইগাররা। শেষ ম্যাচে হার এড়ালেই এখন বাংলাদেশ পাবে সিরিজ জয়ের স্বাদ। সাদা পোশাকের ক্রিকেটে এর আগে কেবল চারটি সিরিজ জিতেছে বাংলাদেশ। আরও একটি জিতে অর্জনের ঝুলি আরও ভারী করতে চাইবে শান্তবাহিনী।