Date: June 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / রাজশাহী / রাজশাহীতে কর্মী সম্মেলনে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান হেযবুত তওহীদের এমামের

রাজশাহীতে কর্মী সম্মেলনে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান হেযবুত তওহীদের এমামের

June 02, 2024 01:28:39 PM   স্টাফ রিপোর্টার
রাজশাহীতে কর্মী সম্মেলনে জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান হেযবুত তওহীদের এমামের

ধর্মব্যবসায়ীরা ধর্মে ধর্মে বিভেদ সৃষ্টি করে রেখেছে। নিজেদের মধ্যেও হাজার হাজার দল-মত, তরিকা সৃষ্টি করেছে। যার ফল হচ্ছে হানাহানি, রক্তপাত আর অশান্তি। এদিকে সাম্রাজ্যবাদীরা পৃথিবীজোড়া যুদ্ধ বাঁধিয়ে রেখেছে। বিশেষজ্ঞরা বলছেন তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে গেছে। এবার চূড়ান্ত ধ্বংসের দ্বার প্রান্তে এসে দাঁড়িয়েছে বিশ্ব। এই অবস্থায় কালেমা তওহীদ “লা ইলাহা ইল্লাল্লাহ” অর্থাৎ আল্লাহর হুকুম ছাড়া অন্য কারো হুকুম, বিধান মানবো না এই সিদ্ধান্ত নিয়ে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া উপায় নেই। এখনও সময় আছে তওহীদের উপর ঐক্যবদ্ধ হন নচেত আস্তিক-নাস্তিত, ধার্মিক-অধার্মিক কারো বাঁচার উপায় থাকবে না বলে মন্তব্য করেছেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।

img-5565.JPG

রবিবার (২ জুন ২০২৪) সকাল ১১ টায় হেযবুত তওহীদের রাজশাহী জেলা শাখার উদ্যোগে রাজশাহী জেলা পরিষদ- এর শহীদ এএইচএম কামারুজ্জামান অডিটোরিয়ামে হেযবুত তওহীদের বিভাগীয় কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘যারপর নাই অপরাধ আমাদের সমাজকে গিলে খাচ্ছে। সর্বোচ্চ আইনের রক্ষক আজ হাজার হাজার কোটি টাকা লুট করছে। সর্বোচ্চ ক্ষমতার অধিকারী এমপির টুকরো টুকরো লাশ পাওয়া যাচ্ছে। তাদেরই যদি এই অবস্থা হয় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? -প্রশ্ন রেখে তিনি বলেন, এটা গণতন্ত্রের ফল, আল্লাহর বিধান বাদ দিয়ে মানুষের তৈরি বিধান মেনে নেয়ার ফল।’

তিনি বলেন, ‘প্রতিটা ধর্মের ধর্মব্যবসায়ী ও ধর্মজীবীদের অজ্ঞতার কারণে মানুষ শুধু ধর্মের আনুষ্ঠানিকতা পালন করছে। ধর্ম যে শান্তি, সুবিচার, নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য এসেছে এই ধারণা থেকে মানুষ হাজার হাজার মাইল দূরে সরে গেছে। সময় এসেছে পুনরায় মানবজাতিকে তওহীদের উপর ঐক্যবদ্ধ হওয়ার, ধর্মের প্রকৃত শিক্ষা বাস্তবায়নের মাধ্যমে শান্তি, সুবিচার, নিরাপত্তা প্রতিষ্ঠা করার। এই আহ্বানই করে যাচ্ছে হেযবুত তওহীদ।’

নাটোর জেলা সভাপতি মো. আব্দুস সবুর খানের সঞ্চালনায় এর আগে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি হেযবুত তওহীদের রাজশাহী জেলা সভাপতি মোহাম্মদ তোতা শেখ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেযবুত তওহীদের সমন্বয়কারী নিজাম উদ্দিন, নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নী, রাজশাহী বিভাগীয় আমীর আশেক মাহমুদ, নাটোর আঞ্চলিক আমীর আনিছুর রহমান সাকিব।

এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. মোশারফ হোসেন। দলীয় সংগীত পরিবেশন করেন মো. আব্দুস সবুর খান ও তার দল। বেলা সাড়ে ১১টায় প্রধান অথিথি হোসাইন মোহাম্মদ সেলিম অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। এসময় বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে অডিটোরিয়াম। তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন রাজশাহী বিভাগীয় আমীর আশেক মাহমুদ ও আঞ্চলিক আমীর আনিছুর রহমান সাকিব।

img-5561.JPG

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন খুলনা-২ বিভাগীয় দায়িত্বশীল মো. জসেব উদ্দিন, রংপুর বিভাগীয় দায়িত্বশীল আব্দুল কুদ্দুস শামীম, পাবনা জেলা সভাপতি মো. সেলিম শেখ, সিরাজগঞ্জ জেলা সভাপতি মো. জাহিদুল ইসলাম, জয়পুরহাট জেলা সভাপতি মো. মাসুদুর চৌধুরী, নওগাঁ জেলা সভাপতি মো. মুক্তাদুর রহমান, রাজশাহী বিভাগীয় অর্থ সম্পাদক মো. রুহুল আমিন, রাজশাহী বিভাগীয় নারী নেত্রী নাইমা খাতুন, রাজশাহী জেলা নারী বিষয়ক সম্পাদক রোজিনা খাতুন, নাটোর জেলা নারী বিষয়ক সম্পাদক মমতাজ খাতুন, জয়পুরহাট জেলা নারী বিষয়ক সম্পাদক লিজা আক্তার, বগুড়া জেলা নারী বিষয়ক সম্পাদক ফাতেমা আক্তার, পাবনা জেলা নারী বিষয়ক সম্পাদক মিথিলা আক্তার ও সিরাজগঞ্জ জেলা নারী বিষয়ক সম্পাদক মর্জিনা খাতুন।

সবশেষে দর্শকদের বিভিন্ন প্রশ্ন-উত্তরের জবাব দেন এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। প্রশ্ন-উত্তর পর্বের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।