Date: October 22, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় ইন্দোনেশিয়ার

রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় ইন্দোনেশিয়ার

August 28, 2023 10:40:45 AM   ডেস্ক রিপোর্ট
রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় ইন্দোনেশিয়ার

ডেস্ক রিপোর্ট:

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে ‘এমভি জেইন’ নামের একটি বাণিজ্যিক জাহাজ।

আজ সোমবার (২৮ আগস্ট)  সকাল ১০টার দিকে মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বরে নোঙর করে জাহাজটি।

এর আগে গেল ৮ আগস্ট ইন্দোনেশিয়া থেকে ৫০ হাজার ৪৫০ মেট্রিক টন কয়লা নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয় এমভি জেইন। চট্টগ্রামে ১৯ হাজার ৫০০ মেট্রিক টন কয়লা খালাস করে, অবশিষ্ট কয়লা নিয়ে মোংলা বন্দরে আসে জাহাজটি।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (খুলনা) খন্দকার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি বলেন, ৮ আগস্ট ইন্দোনেশিয়ার মোয়ারা পান্তাই বন্দর থেকে ৫০ হাজার ৪৫০ টন কয়লা নিয়ে ছেড়ে আসে জাহাজটি। চট্টগ্রাম বন্দরে ১৯ হাজার ৫০০ মেট্রিক টন কয়লা খালাস করে। লাইটারে করে তা রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে আনা হয়। বাকি ৩০ হাজার ৯৫০ টন কয়লা নিয়ে আজ মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বরে নোঙর করে ‘এমভি জেইন।’ দুপুরের পর থেকে পণ্য খালাস কার্যক্রম শুরু হবে। সেখান থেকে কয়লা লাইটারে খালাস করে তাপ বিদ্যুৎকেন্দ্রে নেওয়া হবে।

উল্লেখ্য, ১৩ আগস্ট রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৭০০ টন কয়লা নিয়ে এমভি বসুন্ধরা ইমপ্রেস নামের একটি বাণিজ্যিক জাহাজ মোংলা বন্দরে আসে।