Date: April 19, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / লালমনিরহাটে দাঁড়ানো ট্রেনে জোরে ইঞ্জিনের ধাক্কা, আহত ৫০

লালমনিরহাটে দাঁড়ানো ট্রেনে জোরে ইঞ্জিনের ধাক্কা, আহত ৫০

March 30, 2024 10:47:30 AM   ডেস্ক রিপোর্ট
লালমনিরহাটে দাঁড়ানো ট্রেনে জোরে ইঞ্জিনের ধাক্কা, আহত ৫০

ডেস্ক রিপোর্ট:

লালমনিরহাট রেলওয়ে স্টেশনে ইঞ্জিন বদলানোর সময় দাঁড়ানো ট্রেনে জোরে ধাক্কা লেগে প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় আহত যাত্রীরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। শনিবার (৩০ মার্চ) দুপুরে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৪৬১ নং ট্রেনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে বুড়িমারী স্টেশন থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৪৬১ নং কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে জংশনে প্ল্যাটফর্মে দাঁড়ায়। এ সময় ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করতে পূর্বের ইঞ্জিন নিয়ে লোকো সেটে চলে যান চালক। পরে লোকো সেট থেকে আরেকটি ইঞ্জিন নিয়ে বগিতে লাগাতে গেলে জোরে ধাক্কা দিলে কমিউটার ট্রেনটিতে ধাক্কা লাগে। এতে ওই ট্রেনের প্রায় অর্ধশত যাত্রী বগিতেই ছিটকে পড়ে যান। স্থানীয়দের সহায়তায় রেলওয়ের কর্মীরা আহতদের উদ্ধার করে লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও আহতদের মধ্যে দুইজন নারী যাত্রী মাথা ও হাতে প্রচণ্ড আঘাত পেয়ে গুরুতর আহত হওয়ায় তাদেরকে রংপুরে পাঠানো হয়েছে।

আহত পাটগ্রাম উপজেলার জগতবেড় গ্রামের সামিনা বেগম বলেন, ইঞ্জিনটি বিকট শব্দে ধাক্কা দেয়। এতে আমার মাথা ফেটে যায়। মাথায় ১৬টি সেলাই পড়েছে। অপর আহত হাবিবুল হক ও সমিরন বেগম বলেন, আমরা আহত হয়েছি। এখন চিকিৎসা নিচ্ছি। কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

এদিকে এ ঘটনায় লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার লোকো সেট বিভাগের চালক গৌর গবিন্দের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এছাড়াও কমিটি গঠন করা হবে বলেও রেলওয়ে বিভাগ থেকে জানানো হয়েছে।

লালমনিরহাট রেলওয়ে স্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার জামিল উদ্দিন আহমেদ ও নুরুন্নবী ইসলাম বলেন, লোকো সেট থেকে ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দিতে জোরে ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটেছে। প্রায় ৪০-৫০ জন যাত্রী সামান্য আঘাত পেয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় লোকো বিভাগে চালক গৌর গোবিন্দের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। তিনি ট্রেন নিয়ে ফিরলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।