Date: April 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / জাতীয় / স্বাধীনতা স্মৃতি সম্মাননা পদকে ভূষিত হলেন সাংবাদিক জ ই বুলবুল

স্বাধীনতা স্মৃতি সম্মাননা পদকে ভূষিত হলেন সাংবাদিক জ ই বুলবুল

April 01, 2024 05:35:19 AM   স্টাফ রিপোর্টার
স্বাধীনতা স্মৃতি সম্মাননা পদকে ভূষিত হলেন সাংবাদিক জ ই বুলবুল

স্টাফ রিপোর্টার: 
সাংবাদিকতায় এবার স্বাধীনতা স্মৃতি সম্মাননা পদকে ভূষিত হয়েচেন সিনিয়র সাংবাদিক আলহাজ্ব মোহাম্মদ জহিরুল হক (জ ই বুলবুল)। 
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ গুণীজন সংবর্ধনা দিয়েছে ক্যানভাস অফ বাংলাদেশ।
গত শুক্রবার ধানমন্ডির ড্যাফোডিল প্লাজায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, এটিএন নিউজের নির্বাহী পরিচালক মোশারফ হোসেন, এশিয়ান টিভির জ ই বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের শামসুল হক রাসেলসহ বিভিন্ন সেক্টরের গুরুত্বপূর্ণ ভূমকা রাখায় এ গুণীজন সংবর্ধনা দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ গুণীজনদের সম্মাননা স্মারক তুলে দেন। 
প্রধান অতিথি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিরোধীরা দেশের ভালো কখনো চায়নি; নিজের আখের গোছাতেই তারা ব্যস্ত ছিল। শেখ হাসিনা সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা থামতে দেওয়া যাবে না।
ঢাকা সিটি ফিজিওথেরাপি হাসপাতালের চেয়ারম্যান ডা. এম ইয়াছিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রাক্তন গভর্নর ডিস্ট্রিক্ট রোটারীয়ান গোলাম মোস্তফা। আরো বক্তব্য রাখেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। 
বিশেষ অতিথি ছিলেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ড. মো. সবুর খান, প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান বাবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্যানভাস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক চিত্রশিল্পী শহীদুল ইসলাম। 
প্রসঙ্গত, সাংবাদিক আলহাজ্ব মোহাম্মদ জহিরুল হক (জ ই বুলবুল) সাংবাদিকতা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, কন্ট্রিবিউটর হিসেবে বিভিন্ন জাতীয় দৈনিক ও গণমাধ্যমে নানাভাবে ভূমিকা রেখে স্বমহিমায় দ্যূতি ছড়াচ্ছেন। তিনি প্রথম আলোর স্বাস্থ্য বিষয়ক কন্ট্রিবিউটর এবং বাংলাদেশ জার্নালিস্ট ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়াসহ প্রায় ৩৪ বছর ধরে ফ্রি-ল্যান্স লেখক, স্বাস্থ্য বিষয়ক কন্ট্রিবিউটর, ফিচার ডেস্ক, নকশা, অনুসন্ধানমূলক প্রতিবেদন, সমসাময়িক বিষয় নিয়ে সময়ের ছড়া ইত্যাদি বিষয়গুলোতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
ইতোপূর্বে তিনি বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক সংগঠন, মানবাধিকার সংগঠন, পিআইবি থেকেও সনদ/পুরস্কারে ভূষিত হয়েছেন অসংখ্য বার। আমরা তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।