Date: April 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / জাতীয় / সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবুল কাশেম বরখাস্ত

সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবুল কাশেম বরখাস্ত

March 16, 2023 07:22:15 PM   নিজস্ব প্রতিনিধি
সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবুল কাশেম বরখাস্ত

বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের (বুরি) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আবুল কাশেমকে  শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকা, অসদাচরণ ও অসন্তোষজনক কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) ও সমুদ্র বিজ্ঞানী সাঈদ মাহমুদ বেলাল স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে।

বুরির অফিসিয়াল ওয়েবসাইটেও নোটিশ আকারে তাকে বরখাস্তের আদেশ প্রচার করা হয়েছে।  বুরির মহাপরিচালক সাঈদ মাহমুদ বেলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, বুরির কর্মচারী চাকরি প্রবিধানমালা,২০১৭ ধারা ৬এর (২)(ক) প্রবিধি এবং চাকরিতে যোগদানের শর্তাবলীর (২)নম্বর শর্তানুযায়ী তাকে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তার (শিক্ষানবিশ) পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

তার বিরুদ্ধে প্রতিষ্ঠানের শৃঙ্খলা পরিপন্থি ও অসন্তোষজনক কর্মকাণ্ড প্রমাণিত হওয়ায় বিধি মোতাবেক এই ব্যবস্থা নেওয়া হয়। সদ্য বরখাস্ত হওয়া বুরির বায়োলজিক্যাল ওশানোগ্রাফি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (শিক্ষানবিশ) মো. আবুল কাশেম বলেন, আমাকে অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি মন্ত্রণালয়কে জানানো হয়েছে।