Date: October 24, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / জাতীয় / সিস্টেমের সংস্কার নয়, দরকার আমূল পরিবর্তন : হোসাইন মোহাম্মদ সেলিম

সিস্টেমের সংস্কার নয়, দরকার আমূল পরিবর্তন : হোসাইন মোহাম্মদ সেলিম

October 24, 2024 01:38:52 PM   নিজস্ব প্রতিনিধি
সিস্টেমের সংস্কার নয়, দরকার আমূল পরিবর্তন : হোসাইন মোহাম্মদ সেলিম

ওবায়দুল হক বাদল:
সিস্টেমের সংস্কার নয়, দরকার আমূল পরিবর্তন বলে মন্তব্য করেছেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা ইমাম হোসাইন মোহাম্মদ সেলিম। 
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১০ টায় রংপুর বিভাগ হেযবুত তওহীদের আয়োজনে রংপুর টাউনহলে অনুষ্ঠিত ‘রাষ্ট্র সংস্কারে ইসলামের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের সামনে দীন বা জীবনব্যবস্থা বা System of Life দু’টি। একটি হচ্ছে মানুষের তৈরি দীন: যেমন গণতন্ত্র, সমাজতন্ত্র, রাজতন্ত্র, আমিরতন্ত্র, একনায়কতন্ত্র ইত্যাদি। আরেকটি আল্লাহর দেওয়া দীন: ইসলাম। আমরা কোনটা গ্রহণ করব সেটা আমাদের ব্যাপার। আমরা মানুষের তৈরি সিস্টেম গ্রহণ করলে একটা ফল পাবো আর আল্লার দেওয়া সিস্টেম গ্রহণ করলে আরেকটা ফল পাবো।’  

তিনি আরো বলেন, ‘যে সিস্টেমটাকে বর্তমানে আমরা আঁকড়ে ধরে আছি, তার গোড়াতেই গলদ। গোড়ায় থাকা সেই গলদের ফলাফল হিসেবে আমাদের সামনে বহু সমস্যা দৃশ্যমান হচ্ছে। আর সবাই মিলে সেগুলো সমাধানের চেষ্টা করছে, অথচ গোড়াতে কেউ হাতই দিচ্ছে না। গোড়াতে হাত দিতে হবে। সিস্টেমটাই পাল্টাতে হবে। এই সিস্টেম পাল্টে আল্লাহর দেওয়া সিস্টেমে প্রত্যাবর্তন করতে হবে।’

স্বাধীনতা উত্তর বাংলাদেশ থেকে শুরু করে আজকের বাংলাদেশ পর্যন্ত এই যে প্রতিটি সরকারের ব্যর্থতা, তার কারণ উপলব্ধি করতে হলে আমাদেরকে একটা কথা ভালোভাবে বুঝতে হবে। তা হলো- রাস্তা যদি বাঁকা হয়, তাহলে একজন চালক যতই চেষ্টা করুন, গাড়ি সোজা চালাতে পারবেন না। রাস্তা বা গাড়ি হাজার মেরামত করেও লাভ নেই, গাড়ি বাঁকাই চলবে। সোজা গাড়ি চালাতে হলে রাস্তাটাকে সোজা করতে হবে। সিস্টেমেই যদি ভুল থাকে, তাহলে সেই ভুল সিস্টেমের ভেতরে থেকে যতই সংস্কার করা হোক, তা কোনো ইতিবাচক ফলাফল আনতে পারবে না। মধুর বোতলে করে যদি কেউ মদ পান করেন তাহলে তিনি মধুর উপকারিতা পাবেন না। উপকার পেতে হলে আপনাকে শুধু বোতল পাল্টালে চলবে না, ভেতরের বস্তুটাই পাল্টাতে হবে- বলেন হেযবুত তওহীদের এই নেতা।

হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, আমরা বিগত সরকারকেও একটি আমূল পরিবর্তন, আমূল সংস্কারের প্রস্তাবনা ও দাবি জানিয়েছি। কিন্তু তারা ক্ষমতার অহঙ্কারে অন্ধ ছিলেন। আমাদের প্রস্তাব ও দাবিকে আমলে নেন নি, পাত্তা দেন নি। তার খেসারত তারা দিয়েছেন। 

img-9481.JPG

প্রচলিত রাজনীতির কঠোর সামালোচনা করে তিনি বলেন, ‘রাজনীতির নামে এখানে আমরা যা কিছু চর্চা করছি, এটা একটা ভুল সিস্টেম, ভুল ব্যবস্থা। এই রাজনীতি করতে আল্লাহ আমাদেরকে বলেন নি, আল্লাহর রসুলও আমাদের এটা শেখান নি। পশ্চিমা বিশ্ব আমাদের উপর এটা চাপিয়ে দিয়েছে। তাদের শেখানো এই অপরাজনীতি, ধাপ্পাবাজির রাজনীতি করে করে এদেশের সরল মানুষ ধূর্ত হয়, ভদ্র ঘরের ছেলেরা সন্ত্রাসীর খাতায় নাম লেখায়, কিশোর গ্যাং হয়। শিক্ষিতরা দুর্নীতিবাজ হয়ে ওঠে। লাখ টাকার মালিক শত কোটি টাকার মালিক হয়ে যায়। আর যারা ভালো থাকতে চায়, এত খারাপের ভিড়ে তারা একসময় হারিয়ে যায়।’

সবশেষে তিনি উপস্থিত হেযবুত তওহীদের কর্মীদের উদ্দেশ্যে বলেন, হেযবুত তওহীদের কোন সদস্যরা আইন ভঙ্গেরকারী কোনো কাজের সাথে জড়িত থাকতে পারবে না। পাশাপাশি নিজেদের প্রাণ ও সম্পদ উৎসর্গ করে দেশকে উগ্রবাদের হাত থেকে রক্ষা করতে কাজ করে যাবার আহ্বান জানান।

হেযবুত তাওহীদের রংপুর বিভাগের সভাপতি আব্দুল কুদ্দুস শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেযবুত তওহীদের সমন্বয়কারী নিজাম উদ্দিন, হেযবুত তওহীদের মুখপাত্র মশিউর রহমান, ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাফফুজ প্রমুখ। img-9245.JPG
সকাল ১০ টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভার সূচনা হয়। বেলা ১১ টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হন প্রধান অতিথি হেযবুত তওহীদের ইমাম হোসাইন মোহাম্মদ সেলিম। এসময় প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন সভার সভাপতি আব্দুল কুদ্দুস শামীমসহ আয়োজক কমিটির নেতৃবৃন্দ।

পরে মধ্যাহ্ন ভোজ ও বিকাল চার টায় মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন হেযবুত তওহীদের রংপুর জেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ রুবেল।