Date: May 20, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / জাতীয় / হেযবুত তওহীদের নারী সম্মেলন: ফতোয়াবাজদের মোকাবেলায় বীরাঙ্গনার ভূমিকা পালন করুন

হেযবুত তওহীদের নারী সম্মেলন: ফতোয়াবাজদের মোকাবেলায় বীরাঙ্গনার ভূমিকা পালন করুন

May 11, 2024 10:54:03 AM   নিজস্ব প্রতিনিধি
হেযবুত তওহীদের নারী সম্মেলন: ফতোয়াবাজদের মোকাবেলায় বীরাঙ্গনার ভূমিকা পালন করুন

‘নারী জাগরণের মূলমন্ত্র, ইসলামের সঠিক আদর্শ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে হেযবুত তওহীদের কেন্দ্রীয় নারী সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মে ২০২৪) ঢাকার রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) তে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হেযবুত তওহীদের নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের সর্বোচ্চ নেতা এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।

img-20240511-wa0003-1.jpg

প্রধান অতিথি হোসাইন মোহাম্মদ সেলিম তার বক্তব্যে বর্তমান সভ্যতার সঙ্কট তুলে ধরে বলেন, “বিশ্ব আজ নানামুখী সঙ্কটে জর্জরিত। এই সঙ্কট মোকাবিলায় মানুষের তৈরি জীবনব্যবস্থা একটার পর একটা প্রয়োগ করে দেখা হয়েছে কোনোটিই মানবজাতিকে শান্তি দিতে পারেনি। আমরা প্রস্তাব করেছি, আল্লাহর দেওয়া জীবনব্যবস্থা মেনে নিতে। এই জীবনব্যবস্থা মেনে নিতে অন্যতম অন্তরায় হয়ে দাঁড়িয়েছে বিকৃত ইসলামের নারীদের প্রতি হীন দৃষ্টিভঙ্গি। ধর্মের ধ্বজাধারীরা নারীদের কালো কাপড়ে আবৃত করে, গৃহবন্দী করে ইসলামের যে বিকৃত রূপ তুলে ধরে আসছে তা মানুষের মাঝে ইসলাম ফোবিয়া সৃষ্টি করে রেখেছে। অথচ প্রকৃত ইসলামের চিত্র মোটেও এমন নয়।” প্রকৃত ইসলামই নারীদের অধিকার দিয়েছে, মর্যাদা দিয়েছে, মুক্তি দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সভাপতির বক্তব্যে নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নী বলেন, “হেযবুত তওহীদের নারীরা যখন ইসলামের সঠিক আদর্শ প্রচার করছে তখন আমাদের সামনে প্রধান প্রতিবন্ধকতা সৃষ্টি করছে ধর্মব্যবসায়ী একটি গোষ্ঠী। তারা বিভিন্নভাবে মিথ্যা ফতোয়াবাজি করে মানুষকে উস্কে দিয়ে হেযবুত তওহীদের নারীদের অপমানিত ও লাঞ্ছিত করার অপচেষ্টা করছে।” এই উগ্রবাদী, সন্ত্রাসীরা হেযবুত তওহীদের নারীদের পথ রুদ্ধ করার চেষ্টা চালালে তাদের বিরুদ্ধে বীরাঙ্গনার ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় সমন্বয়কারী নিজাম উদ্দিন, প্রধান উপদেষ্টা খাদিজা খাতুন, তথ্য সম্পাদক এস এম সামসুল হুদা, প্রচার সম্পাদক শফিকুল আলম উখবাহ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, নারী ও শিশু স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সুলতানা রাজিয়া, ঢাকা মহানগর হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন রাব্বানী প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সভাপতি ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় নারী নেত্রী তাসলিমা ইসলাম, রংপুর বিভাগীয় নারী নেত্রী উম্মে হানী ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় নারী নেত্রী রোজিনা আক্তার, খুলনা-১ বিভাগীয় নারী নেত্রী পাপিয়া সুলতানা নিরু, খুলনা-২ বিভাগীয় নারী নেত্রী জান্নাতুল ফেরদৌস মিম, সিলেট বিভাগীয় নারী নেত্রী মাহমুদা আক্তার দিপা, চট্টগ্রাম বিভাগীয় নারী নেত্রী জোবেদা আক্তার বেবি, রাজশাহী বিভাগীয় নারী নেত্রী নাঈমা খাতুন।

এরআগে সকাল ৯টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। প্রধান অতিথির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন আলোচনা অনুষ্ঠানের সমাপ্তি হয়। মধ্যহ্নের বিরতির পর মাটি সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগীত পরিবেশন করেন মাটি’র নিয়মিত শিল্পী শাহীন আলম, তহমিনা আক্তার চাঁদ ও মাটি’র একঝাঁক ক্ষুদে শিল্পী। কথকদা নামে খ্যাত ওবায়দুল হক বাদলের আবৃত্তি করা কাজী নজরুলের ‘নারী’ উপস্থিত নারীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি করে। এরপর সভাপতির বক্তব্য শেষে প্রশ্ন-উত্তর পর্বে হোসাইন মোহাম্মদ সেলিম বিভিন্ন প্রশ্নের জবাব দেন।