Date: October 16, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলায় আহত ৬

ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলায় আহত ৬

October 07, 2024 06:08:28 AM   আন্তর্জাতিক ডেস্ক
ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলায় আহত ৬

আন্তর্জাতিক ডেস্ক:
ইসরায়েলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায় ও আরেক শহর টাইবেরিয়াসে হিজবুল্লাহর ছোড়া রকেট আঘাত হেনেছে, সোমবার জানিয়েছে ইসরায়েলি পুলিশ। ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, দেশটির উত্তরাঞ্চলে এসব হামলায় অন্তত ৬ জন আহত হয়েছেন।
হিজবুল্লাহ জানায়, তারা হাইফার দক্ষিণে একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে বেশ কয়েকটি ‘ফাদি ১’ ক্ষেপণাস্ত্র ছুড়েছে।
গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, ইসরায়েলের ভূমধ্যসাগর তীরবর্তী বন্দরশহর হাইফায় অন্তত পাঁচটি রকেটে আর ৬৫ কিলোমিটার পূর্বে সি অব গ্যালিলি হ্রদের তীরবর্তী শহর টাইবেরিয়াসে আরও পাঁচটি রকেট আঘাত হেনেছে।
রয়টার্সের প্রতিবেদনে ইসরায়েলের পুলিশের বরাত দিয়ে জানানো হয়েছে, রকেটের আঘাতে কিছু ভবন ও সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছেন, তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাইমস অব ইসরায়েল স্থানীয় রামবাম হাসপাতালের বরাত দিয়ে জানায়, হাইফায় রকেট হামলায় পাঁচজন আহত হয়েছেন।
আহতদের মধ্যে একজনের আঘাত গুরুতর হলেও অপর চারজন সামান্য আঘাত পেয়েছেন। তাদের সবার শরীরেই ক্ষেপণাস্ত্রের শার্পনেলের আঘাত লেগেছে। প্রবল আতঙ্কে অসুস্থ হয়ে পড়া আরেক ব্যক্তিকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নজরদারি ক্যামেরা থেকে পাওয়া ভিডিওতে হাইফায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র আঘাত হানার মুহূর্তটি ধরা পড়েছে।
টাইবেরিয়াসে রকেট হামলায় অন্তত একজন আহত হয়েছেন বলে মেগান ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স পরিষেবা জানিয়েছে। পুলিশ জানিয়েছে, রকেটের আঘাতে শহরের বিভিন্ন জায়গায় বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।
ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, হাইফায় আঘাত হানা পাঁচটি রকেট প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে তারা, এই নিয়ে তদন্ত শুরু হয়েছে।
আইডিএফ বলেছে, “প্রতিরোধের উদ্যোগ নেওয়া হয়েছিল। কী ঘটেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।”
রকেটের আঘাতে বেশ কয়েকটি এলাকায় ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে তারা। হাইফা থেকে আসা ভিডিও ফুটেজে দেখা গেছে, রকেটের সরাসরি আঘাতে শহরটির একটি ট্র্যাফিক সার্কেল ক্ষতিগ্রস্ত হয়েছে, সেখানে বড় একটি গর্ত তৈরি হয়েছে।
ইসরায়েলের লেবানন সীমান্তবর্তী কিরিয়াত শমোনা এলাকা লক্ষ্য করে আরও ১৫টি রকেট ছোড়া হয়েছিল বলে জানিয়েছে টাইমস অব ইসরায়েল। দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা অধিকাংশ রকেট প্রতিরোধ করতে পারলেও কয়েকটি ওই এলাকায় আঘাত হেনেছে বলে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে।
এ হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতি হয়েছে কি না, তাৎক্ষণিকভাবে কোনো খবর হয়নি।