Date: November 26, 2022

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / স্বাস্থ্য / খালি পায়ে ঘাসের উপর হাঁটার উপকারিতা

খালি পায়ে ঘাসের উপর হাঁটার উপকারিতা

November 12, 2022 07:03:48 AM   বজ্রশক্তি ডেস্ক
খালি পায়ে ঘাসের উপর হাঁটার উপকারিতা

আগে সকাল হলেই মানুষ বেরিয়ে পড়তেন খালি পায়ে। ঘাসের উপর হেঁটে বেড়াতেন। এখন আর সেই চল নেই। এখন জুতা পরেই সবাই হাঁটেন ঘাসের উপর। খালি পায়ে হাঁটার কথা কারও ভাবনাতেও আসে না। কিন্তু স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ঘাসের উপর খালি পায়ে হাঁটার নানা উপকারিতা রয়েছে। যেমন- 
দৃষ্টিশক্তি : খালি পায়ে ঘাসের উপর হাঁটলে বাড়ে দৃষ্টিশক্তি। শরীরের অনেক অংশের সঙ্গে সংযোগ থাকে পায়ের। পায়ের নীচে চাপ পড়লে সেই অংশগুলি প্রভাবিত হয়। চোখের সঙ্গে যোগ রয়েছে পায়ের। খালি পায়ে হাঁটলে চোখের নির্দিষ্ট বিন্দুতে চাপ পড়ে। এতে বাড়ে দৃষ্টিশক্তি। এলার্জির চিকিৎসায় : সকালে শিশিরভেজা ঘাসের উপর হাঁটা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটাকে গ্রিন থেরাপিও বলেন অনেকে। এটি পায়ের নিচে কোমল কোষের সঙ্গে যুক্ত স্নায়ুকে সক্রিয় করে। সেই সংকেত পাঠায় মস্তিষ্কে। ফলে অ্যালার্জির মতো সমস্যা দূর করে।
পায়ের ম্যাসাজ: পায়ের উপর সারাদিন চাপ পড়ে। পায়ের ম্যাসাজ দরকার তাই। ভেজা ঘাসের উপর দিয়ে হাঁটাহাঁটি করলে ফুট ম্যাসাজের কাজ হয়। পায়ের মাংসপেশি শিথিল হয়ে যায়। পায়ের ব্যথা দূর হয়। পায়ের ক্লান্তিভাব কাটাতেও জুড়ি নেই গ্রিন থেরাপি।
দুশ্চিন্তা থেকে মুক্তি: সকালবেলা ঘাসের উপর খালি পায়ে হাঁটা মানসিক স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। মনকে শান্ত করে। টেনশন ফ্রি করে খালি পায়ে হাঁটা। আজকাল ব্যস্ত জীবনযাপনে টেনশন ফ্রি থাকা দরকার। আর সেজন্য এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।