Date: February 26, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / জনগণের মুক্তির লড়াইয়ে পার্টিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে

জনগণের মুক্তির লড়াইয়ে পার্টিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে

January 15, 2024 11:15:36 AM   বজ্রশক্তি ডেস্ক
জনগণের মুক্তির লড়াইয়ে পার্টিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে

বজ্রশক্তি ডেস্ক:

আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রকে সামনে রেখে প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক দল হিসেবে জনগণের অধিকার প্রতিষ্ঠার আগ পর্যন্ত এবি পার্টি বসে থাকতে পারে না। জনগণের মুক্তির লড়াইয়ে পার্টিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

আজ সোমবার (১৫ জানুয়ারি) এবি পার্টির ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল (এনইসি) বিশেষ অধিবেশনে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি। এ অধিবেশনে আগামী ৩ মে পার্টির ন্যাশনাল কনভেনশনের সিদ্ধান্ত হয়।

পল্টনে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক্সিকিউটিভ কাউন্সিলের (এনইসি) বিশেষ অধিবেশনের শুরুতেই স্বাগত বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, একটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় জেঁকে বসার পাঁয়তারা করছে। জনগণের মুক্তির লড়াই এবি পার্টিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।


এজেন্ডা ভিত্তিক আলোচনায় পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এনইসির সামনে উপস্থাপন করেন। এসময় সদস্যরা বর্তমান রাজনৈতিক পরিস্থিতির ওপর এবি পার্টির করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

অধিবেশনে কনভেনশন বিষয়ক এজেন্ডা উপস্থাপন করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আব্দুল ওহাব মিনার।

তিনি বলেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও শৃঙ্খলাবদ্ধ করতে কনভেনশন বা জাতীয় কাউন্সিল জরুরি হয়ে পড়েছে। দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম বিস্তার করার লক্ষ্যে সদস্যরা আলোচনায় অংশ নেন।

সভায় অ্যাডভোকেট তাজুল ইসলামকে আহ্বায়ক এবং বিএম নাজমুল হক, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, আব্দুল্লাহ আল মামুন রানা ও এবিএম খালিদ হাসানকে সদস্য করে ‘অভ্যন্তরীণ নির্বাচন কমিটি ২০০৪’ গঠন করা হয়।  

পরে সদস্যরা পার্টির আগামীর আন্দোলন কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।