Date: June 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / স্বাস্থ্য / টাক সমস্যার সমাধান মিলবে কারিপাতায়

টাক সমস্যার সমাধান মিলবে কারিপাতায়

December 22, 2023 09:39:42 AM   ডেস্ক রিপোর্ট
টাক সমস্যার সমাধান মিলবে কারিপাতায়

ডেস্ক রিপোর্ট:

দূষণের কারণে চুলের বারোটা বাজছে। যতই দিন যাচ্ছে ততই যেন বিনুনি সরু হয়ে যাচ্ছে। মাথার সামনে টাক পড়তে শুরু করেছে। নামীদামি সংস্থার প্যাক ব্যবহার করেও কিছুতেই ঘন হচ্ছে না চুল। অথচ হাতের কাছেই রয়েছে সমাধান। কারিপাতার গুণেই ঘন হবে চুল। কীভাবে ব্যবহার করলে ঘন হবে চুল, রইল হদিস।


টক দইয়ের সঙ্গে

একমুঠো কারিপাতা নিয়ে ব্লেন্ডারে পেস্ট করে নিন। ফেটিয়ে রাখা টক দইয়ের সঙ্গে সম পরিমাণ কারিপাতার পেস্ট মিশিয়ে নিন। মাথায় ভাল করে মেখে নিন এই মিশ্রণ। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। টক দই মাথার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে এবং খুশকি ও মৃত কোষ উৎখাত করতে সাহায্য করে।

আমলকি ও মেথির সঙ্গে

আধ কাপ কারি পাতা আর আধ কাপ মেথি পাতা ও ১টি গোটা আমলকি একসঙ্গে মিক্সিতে ঘুরিয়ে নিন। মাথার ত্বকে মিশ্রণটি মেখে নিয়ে আধ ঘণ্টা পর ঈষদুষ্ণ গরম পানিতে ধুয়ে নিন মাথা। কারিপাতা থাকা ভিটামিন চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে। আর আমলকি ও মেথি বাড়ায় চুলের ঘনত্ব।

পেঁয়াজের সঙ্গে

চুল পড়া রুখতে পেঁয়াজ ও কারিপাতার মিশ্রণের জুড়ি মেলা ভার। এই মিশ্রণটি চুলে পাক ধরা আটকাতেও বেশ উপযোগী। ১৫-২০টি কারিপাতা একটি মিক্সিতে ঘুরিয়ে নিন। মিশ্রণে দিয়ে দিন একটি গোটা পেঁয়াজের রস। ভাল করে মিশিয়ে চুল ও মাথায় মেখে নিন। এক ঘণ্টা রেখে ভাল করে শ্যাম্পু করে নিন। মনে রাখবেন, এই মিশ্রণটি ব্যবহারের পর ভাল করে শ্যাম্পু দিয়ে মাথা না ধুলে চুল থেকে পেঁয়াজের গন্ধ বের হতে পারে।