Date: April 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / পুলিশ-বিএনপির সংঘর্ষ, ওসিসহ আহত ২০

পুলিশ-বিএনপির সংঘর্ষ, ওসিসহ আহত ২০

February 25, 2023 11:00:14 PM   জেলা প্রতিনিধি
পুলিশ-বিএনপির সংঘর্ষ, ওসিসহ আহত ২০

ঝালকাঠি সংবাদদাতা:
ঝালকাঠিতে বিএনপির পদযাত্রায় সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ সময় জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খানসহ বিএনপির ১৬ নেতাকর্মী আটক হয়েছেন।
গতকাল দুপুর ১২টার দিকে শহরের আমতলা গলি রোডের বিএনপির অফিসের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচিতে অংশ নিতে শহরের আমতলা গলি রোড়ের বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জমায়েত হন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেনের সভাপতিত্বে সমাবেশে সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেনসহ আরও অনেকে বক্তব্য রাখেন। পরে তারা পদযাত্রা শুরু করলে পুলিশ বাধা দেয়। এতে নেতাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষ চলাকালে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে সদর থানার ওসি অপারেশন ফিরোজ কবীরের মাথা ফেটে যায়। এ সময় এসআই নজরুল ইসলাম ও শফিকুল আহত হন। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খানসহ ১৬ জনকে আটক করে পুলিশ। জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ বাধা দেয়। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগুতে চাইলে লাঠিচার্জ করে পুলিশ। এতে ছত্রভঙ্গ হয়ে যায়।
সদর থানার ওসি নাসির উদ্দিন জানান, বিএনপির পদযাত্রার নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছিল। তাদের বাধা দেওয়ায় ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। এতে ওসি (অপারেশন) ফিরোজসহ তিন পুলিশ আহত হয়েছেন। এ ঘটনায় প্রাথমিকভাবে ১৬ জনকে আটক করা হয়েছে।