Date: June 18, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / বিএনপি জনবিচ্ছিন্ন তাই নির্বাচন ঠেকাতে করতে চায়

বিএনপি জনবিচ্ছিন্ন তাই নির্বাচন ঠেকাতে করতে চায়

September 03, 2023 11:26:03 AM   ডেস্ক রিপোর্ট
বিএনপি জনবিচ্ছিন্ন তাই নির্বাচন ঠেকাতে করতে চায়

ডেস্ক রিপোর্ট: 
পানি উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে গেছে। নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে এখন তারা নির্বাচন ঠেকাতে চায়। গণতন্ত্রকে যারা বাধাগ্রস্ত করতে চায় জনগণ তাদের প্রতিহত করবে।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান প্রজন্ম ঐক্যমঞ্চ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি সবসময় নির্বাচনে অংশ নিতে ভয় পায়। পরাজয়ের ভয়েই তারা ২০১৪ সালের সাধারণ নির্বাচন বয়কট করেছিল। পরে নিবন্ধন বাতিলের ভয়ে ১৮ সালে নির্বাচনে অংশগ্রহণের নামে মননোয়ন বাণিজ্য করেছিল। তারা আগামী নির্বাচন ঠেকানোর জন্য মরিয়া হয়ে উঠেছে। যারা গণতন্ত্রের নামে নির্বাচন ঠেকাতে চায় এ দেশের মানুষ তাদের প্রতিহত করবে।

বিএনপির উদ্দেশে পানি উপমন্ত্রী বলেন, বিএনপির উচিত নিজেদের জনপ্রিয়তা যাচাইয়ের জন্য নির্বাচনে অংশ নেওয়া। বিএনপি নির্বাচনকে ভয় পায়। বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখল করা জিয়াউর রহমানের দল আর কেমন হবে? ক্ষমতায় আসতে জনগণের কাছে যান। ক্ষমতায় থাকতে দেশের অর্থ ও সম্পদ লুণ্ঠন করেছেন। আর ক্ষমতায় আসতে না পেরে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছেন, তার জন্য ক্ষমা চান।

তিনি বলেন, বিএনপিকে এ দেশের মানুষ আর কোনোদিন ক্ষমতায় আনবে না। এ দেশের জনগণ উন্নয়নে বিশ্বাসী। কোনো বিদেশি প্রভুরা এ দেশের ক্ষমতা বদল করাতে পারবে না। এ দেশের জনগণের ভোটেই একমাত্র ক্ষমতার পরিবর্তন হতে পারে, অন্যথায় নয়।

একেএম এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের সম্মানিত করতে যা যা করণীয় তা করছেন শেখ হাসিনা। আর মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান পাকিস্তানের গুপ্তচর ছিলেন। যুদ্ধাপরাধী ও রাজাকারদের পুনর্বাসন করেছেন জিয়াউর রহমান। খালেদা জিয়া তাদের গাড়িতে জাতীয় পতাকা ওড়ানোর ব্যবস্থা করেছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ একই সুতায় গাঁথা। দেশের গণমানুষের সংগঠন আওয়ামী লীগ, আওয়ামী লীগ দুর্বল হলে বাংলাদেশের অস্তিত্ব হুমকির মুখে পড়বে।

সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন কক্সবাজার মহেশখালী আসনের সংসদ সদস্য আশিক উল্লাহ রফিক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার,  যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আসাদুজ্জামান আজম, মানিক লাল ঘোষ, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিল্টন প্রমুখ।