Date: October 23, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / বাণিজ্যিকভাবে জুয়া খেলার লাইসেন্স দিল আরব আমিরাত

বাণিজ্যিকভাবে জুয়া খেলার লাইসেন্স দিল আরব আমিরাত

October 06, 2024 12:07:38 PM   আন্তর্জাতিক ডেস্ক
বাণিজ্যিকভাবে জুয়া খেলার লাইসেন্স দিল আরব আমিরাত

বাণিজ্যিকভাবে জুয়া খেলার জন্য ক্যাসিনো খোলার লাইসেন্স দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। প্রথমবারের মতো মতো এ ধরণের লাইসেন্স দিল দেশটি। শনিবার (৫ অক্টোবর) যুক্তরাষ্ট্রভিত্তিক হোটেল ও ক্যাসিনো কোম্পানি উইন রিসোর্টকে সংযুক্ত আরব আমিরাতকে জেনারেল কমার্শিয়াল গেমিং রেগুলেটরি অথরিটি এ লাইসেন্স দেয়।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের লাস ভেগাস ভিত্তিক উইন রিসোর্টের আমিরাতের রাস আল খামিয়ার আল মারজান দ্বীপে বিলাসবহুল রিসোর্ট নির্মাণ করছে। সেখানে ক্যাসিনো খোলার জন্য আবেদন করেছিল কোম্পানিটি। সেই আবেদন মঞ্জুর করেছে আমিরাত।

উইন রিসোর্ট এবং আল মারজান দ্বীপ ও রাস আল খামিয়ার যৌথ বিনিয়োগে নির্মাণ হচ্ছে এই রিসোর্টটি। প্রকল্পটির জন্য এ পর্যন্ত ৫১ কোটি ৪০ লাখ ডলার বিনিয়োগ করেছে কোম্পানি কর্তৃপক্ষ। ২০২৭ সালে ১ হাজার ৫৪২টি কক্ষবিশিষ্ট বিলাসবহুল রিসোর্টটি উদ্বোধন করার কথা রয়েছে।

মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মতো আমিরাতেও জুয়া খেলা নিষিদ্ধ। তাই, শুধুমাত্র বিদেশি পর্যটকদের জুয়া খেলার জন্য উইন রিসোর্টকে লাইসেন্স দেওয়া হয়েছে। জানা গেছে, ইউরোপ-এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যেসব পর্যটক আসেন, শুধু তাদেরকেই প্রবেশ করতে দেওয়া হবে ক্যাসিনোতে।

২০২২ সালে পর্যটন খাতকে শক্তিশালী করতে এক মহাপরিকল্পনা নেয় আরব আমিরাতের সরকার। সেই পরিকল্পনা আওতায় পর্যটন খাতে ২০২২ থেকে ২০৩১ সাল পর্যন্ত ২ হাজার ৭২০ কোটি ডলার বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে এই সময়সীমার মধ্যে ৪ কোটি পর্যটককে স্বাগত জানানোর পরিকল্পনাও করেছে দেশটি।