Date: August 15, 2022

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / সারাদেশ / চট্টগ্রাম / রায়পুরে ইভটিজিংয়ের দায়ে ২ জনকে একবছর করে কারাদণ্ড

রায়পুরে ইভটিজিংয়ের দায়ে ২ জনকে একবছর করে কারাদণ্ড

July 02, 2022 03:54:25 PM  
রায়পুরে ইভটিজিংয়ের দায়ে ২ জনকে একবছর করে কারাদণ্ড

তাছলিমা আক্তার, রায়পুর:
লক্ষ্মীপুর জেলার রায়পুরে মাদ্রাসা ও স্কুলগামী ছাত্রীদেরকে উত্যক্ত করায় ২ জনের কারাদণ্ড দেওয়া হয়েছে। স্থানীয় ব্যক্তিবর্গ এবং অভিভাবকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার উপজেলার পূর্বলাছ এলাকার খেজুরতলা নামক স্থানে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রাসেল ইকবাল কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ঘটনাস্থলে গিয়ে হালিমা (রাঃ) মহিলা দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির দুইজন ছাত্রীকে  উত্যক্তকারীদেরকে তাৎক্ষণিক আটকের পর কুপ্রস্তাব ও নারীর শ্লীলতাহানির অপরাধ স্বীকার করায় আহাদ হোসেন (২৩) এবং জাহিদুল ইসলাম সবুজ (১৯) উভয়কে দণ্ডবিধি, ১৮৬০ এর ৫০৯ ধারা মোতাবেক ০১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্টে সহযোগিতা করেন রায়পুর থানা পুলিশ। শনিবার ছুটির দিনেও এসিল্যান্ড রাসেল ইকবালের এই জনহিতকর কাজে, এলাকায় প্রশংসায় ভাসছেন তিনি।

ম্যাজিষ্ট্রেট রাসেল ইকবাল বলেন, স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্রীসহ অন্যান্য নারীদের শ্লীলতাহানির উদ্দেশ্যে উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন, রায়পুর কর্তৃক দণ্ডবিধি, ১৮৬০ এর ৫০৯ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে জানিয়েছে প্রশাসন।