Date: April 19, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / শিক্ষাঙ্গন / ‘সামগ্রিক শিক্ষার পূর্ণতায় কিডস ক্যাম্পাস স্কুলের অগ্রযাত্রা’

‘সামগ্রিক শিক্ষার পূর্ণতায় কিডস ক্যাম্পাস স্কুলের অগ্রযাত্রা’

February 26, 2024 05:09:35 PM   বজ্রশক্তি ডেস্ক
‘সামগ্রিক শিক্ষার পূর্ণতায় কিডস ক্যাম্পাস স্কুলের অগ্রযাত্রা’

রাজধানীর উত্তরায় 'সামগ্রিক শিক্ষার পূর্ণতায় কিডস ক্যাম্পাস স্কুলের অনন্য ভূমিকা’ স্লোগানে কিডস ক্যাম্পাস সিনিয়র স্কুলের সুপারকাপ-২০২৪ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৩টায় উত্তরার সেক্টর-৪ টার্ফ গ্রাউন্ড মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এতে কিডস ক্যাম্পাস সিনিয়র স্কুলের ছাত্রদের ৬টি এবং ছাত্রীদের ৩টি টিম অংশ নেয় এবং খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিডস ক্যাম্পাস সিনিয়র স্কুল, প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা ও প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল কনসালট্যান্ট ফর গ্লোবাল স্টাডির চেয়ারম্যান এনামুল হক সরকার।

বিশেষ অতিথি ছিলেন, দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও বাংলাদেশ সাংবাদিক জোটের সাধারণ সম্পাদক এসএম সামসুল হুদা, কিডস ক্যাম্পাস সিনিয়র স্কুলের ম্যানেজিইং ডাইরেক্টর মোজাম্মেল হোসাইন টিটু, চিফ এক্সিকিউটিভ ডাইরেক্টর মঞ্জুরুল ইসলাম, এক্সিকিউটিভ ডাইরেক্টর আব্দুল্লাহ মাহবুব খান এবং প্রধান উপদেষ্টা জয়নাল আবেদীন সরকার!

এ সময় প্রধান অতিথি এনামুল হক সরকার বক্তব্যে বলেন, খেলাধুলা শারীরিক সুস্থতা, মানসিক সুস্থতা এবং সামাজিক দক্ষতা উন্নয়নের মাধ্যমে সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলা থেকে বঞ্চিত ছাত্ররা তাদের ব্যক্তিত্বের এই দিকগুলি বিকাশের সুযোগ পায় না এবং শিক্ষায় অপূর্ণতা থেকে যায় এবং ঢাকা শহরে এই অপূর্ণতা ধীরে ধীরে প্রকট আকার ধারণ করেছে।

তিনি আরও বলেন, “খেলাধুলা শৃঙ্খলা, অধ্যবসায় এবং সময় ব্যবস্থাপনার মতো গুরুত্বপূর্ণ জীবন দক্ষতা তৈরি করে। খেলাধুলার অনুপস্থিতির ফলে শিক্ষার্থীদের এই দক্ষতাগুলিকে ব্যবহারিক পরিবেশে বিকাশ ও প্রয়োগ করার সুযোগ হারিয়ে যায়।” তাই আমাদের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলোকে এগিয়ে আসতে হবে। এ সময় তিনি শিক্ষায় এই অপূর্ণতা পূরণে কিডস ক্যাম্পাস স্কুলের বিশেষ ভূমিকা তুলে ধরেন এবং আগামী দিন গুলোতে প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা ও প্যারামাউন্ট ইন্টারন্যাশনাল কনসালটেন্ট ফর গ্লোবাল স্টাডি সহ এই সামগ্রিক শিক্ষার পূর্ণতায় একত্র হয়ে কাজ করবে বলে অঙ্গীকার করেন!