Date: November 26, 2022

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / রাজনীতি / সিরাজগঞ্জে বিএনপির লিফলেট বিতরণে হামলা, আহত ১৫

সিরাজগঞ্জে বিএনপির লিফলেট বিতরণে হামলা, আহত ১৫

November 18, 2022 12:06:37 PM   স্থানীয় প্রতিনিধি
সিরাজগঞ্জে বিএনপির লিফলেট বিতরণে হামলা, আহত ১৫

রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সফল করতে সিরাজগঞ্জের কামারখন্দে বিএনপির লিফলেট বিতরণের সময় হামলার অভিযোগ উঠেছে। এই হামলায় কেন্দ্রীয় নেত্রী আসিফা আশরাফী পাপিয়া ও জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদসহ বিএনপির ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। 

এ সময় দুটি গাড়ি ও পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর হয়েছে বলে দাবি করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।আজ শুক্রবার দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পাঁচটি তাজা ককটেল উদ্ধার করা হয়। আহত অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু রয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, ‘বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করতে কামারখন্দ উপজেলা বিএনপি কার্যালয়ে প্রস্ততি সভা শেষে লিফলেট (প্রচারপত্র) বিতরণের সময় অতর্কিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। হামলায় বিএনপির ১৫ নেতাকর্মী আহত হন। এ সময় দুটি গাড়ি ও পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর হয়।’

siraajgnyj-1.jpg

শান্তিপূর্ণভাবে লিফলেট বিতরণের সময় আওয়ামী লীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা মোস্তফা জামান। সেই সঙ্গে অভিযুক্তদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবিও জানান তিনি।

কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ জানান, বিএনপির লিফলেট বিতরণের সময় তাদের দুই গ্রুপের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মারপিট করা হয়েছে বলে তিনি জানান।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-নবী প্রধান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ালসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পরিত্যক্ত অবস্থায় পাঁচটি তাজা ককটেল উদ্ধার হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।