Date: October 22, 2024

দৈনিক বজ্রশক্তি

Header
collapse
...
Home / আন্তর্জাতিক / মালয়েশিয়া: নারীর অন্তর্বাস চুরির দায়ে বাংলাদেশি যুবককে কারাদণ্ড

মালয়েশিয়া: নারীর অন্তর্বাস চুরির দায়ে বাংলাদেশি যুবককে কারাদণ্ড

June 16, 2023 09:27:05 AM   আন্তর্জাতিক ডেস্ক
মালয়েশিয়া: নারীর অন্তর্বাস চুরির দায়ে বাংলাদেশি যুবককে কারাদণ্ড

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় এক বাংলাদেশি যুবককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত ওই যুবক এক নারীর অন্তর্বাস চুরি করেছিলেন।

মূলত ভুক্তভোগী নারীর অভিযোগ দায়েরের পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মালাক্কা প্রদেশের আয়ার কেরোহ শহরের ম্যাজিস্ট্রেট আদালত অভিযুক্তকে এই সাজা দেন। শুক্রবার (১৬ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মালয়েশীয় সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশীয় এক নারীর অন্তর্বাস চুরি করার অপরাধে দোষী সাব্যস্ত করার পর এক বাংলাদেশি ব্যক্তিকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আয়ার কেরোহ শহরের ম্যাজিস্ট্রেট আদালত। দুই সপ্তাহ আগে ৫৭ বছর বয়সী ওই নারীর অন্তর্বাস চুরি করেন অভিযুক্ত ব্যক্তিটি।

কারাদণ্ডপ্রাপ্ত ওই বাংলাদেশি যুবকের নাম হোসাইন মোঃ ইকবাল (৩২)। নিউ স্ট্রেইট টাইমস বলছে, অভিযোগের সত্যতা, অভিযুক্তের আপিল ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক বিবেচনায় নিয়ে ম্যাজিস্ট্রেট নুরুল আসিকিন রোজলী এই সাজা ঘোষণা করেন।

সংবাদমাধ্যমটি বলছে, অভিযুক্ত হোসাইন মোঃ ইকবাল গত ৭ জুন বিকেল সাড়ে তিনটার দিকে একটি অ্যাপার্টমেন্ট থেকে ৫৭ বছর বয়সী ওই নারীর একটি অন্তর্বাস চুরি করেন। চুরি করা ওই অন্তর্বাসটির মূল্য ৫ রিংগিত।

ভুক্তভোগী নারী জানান, ঘটনাস্থলে ক্লোজ সার্কিট ক্যামেরায় রেকর্ডিং হওয়া ভিডিওতে অভিযুক্ত যুবককে তার অন্তর্বাস চুরি করতে দেখেন এবং এরপরই পুলিশে অভিযোগ দায়ের করেন।

এর আগে ডেপুটি পাবলিক প্রসিকিউটর মুহাম্মদ এহসান নাসারউদ্দিন বলেন, অভিযুক্ত যুবককে কারাগারে রাখা উচিত। কারণ সে উপদ্রব সৃষ্টি করতে পারে এবং মুক্ত হলে আবারও একই ধরনের অপরাধের পুনরাবৃত্তি করতে পারে।

এরপর আদালত আসামিকে গ্রেপ্তারের তারিখ ১২ জুন থেকে তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেন। অভিযুক্ত ওই বাংলাদেশি যুবক একটি বিনোদন আউটলেটে ওয়েটার হিসাবে কাজ করেন।